Home কলকাতা দুর্গাপূজা নিয়ে মিথ্যে খবর ছড়াচ্ছে যারা তাদের কান ধরে ওঠবস করাতে নির্দেশ মুখ্যমন্ত্রীর

দুর্গাপূজা নিয়ে মিথ্যে খবর ছড়াচ্ছে যারা তাদের কান ধরে ওঠবস করাতে নির্দেশ মুখ্যমন্ত্রীর

by banganews

কলকাতা ৮ সেপ্টেম্বর ২০২০ :  বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোয় জারি থাকবে নাইট কারফিউ এমন বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে পড়েছিল ইন্টারনেটে, এই ভুয়ো খবর প্রচার এর পিছনে যারা জড়িত তাদের কান ধরে ওঠবস করানোর নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

সম্প্রতি হোয়াটসঅ্যাপের একটি মেসেজ ছড়িয়ে পড়ে ফোনে ফোনে, তাতে লেখা ছিল এবছর দুর্গাপুজোয় পঞ্চমী থেকে একাদশী পর্যন্ত বিকেল পাঁচটা থেকে পরের দিন ভোর চারটে পর্যন্ত থাকবে নাইট কারফিউ। এতে আরও লেখা ছিল যে, মণ্ডপে একই সঙ্গে পাঁচ জনের বেশি প্রবেশ করা যাবেনা। প্রত্যেকের জন্য থাকবে থার্মাল স্ক্রিনিংয়ের ব্যবস্থা। অষ্টমীর অঞ্জলিতে ফুলের ওপরেও চাপানো হয় নিষেধাজ্ঞা। এমনকি বিসর্জনের সময় শোভাযাত্রা বন্ধ রাখার কথাও উল্লেখ করা হয়েছে সেই মিথ্যে মেসেজে।

আরও পড়ুন কেন্দ্রের বঞ্চনার প্রতিবাদে ব্লকে ব্লকে তৃণমূলের প্রতিবাদ মিছিল

বিষয়টি নজরে আসে পশ্চিমবঙ্গ পুলিশের। টুইট মারফত মঙ্গলবার জানিয়ে দেওয়া হয়েছে এই বার্তা বিভ্রান্তিকর। যে বা যারা এই কাজ করেছে তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়। রাজ্য পুলিশ ফেসবুকে একটি ছবিও পোস্ট করেছে যাতে হোয়াটসঅ্যাপ বার্তাটির স্ক্রিনশট সহ আবেদন করা হয়েছে মেসেজটি যাতে কোনভাবেই আর ফরোয়ার্ড না হয়।

আজ পুলিশ দিবসের অনুষ্ঠানে এই ঘটনার কথা উল্লেখ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন পুজো সংক্রান্ত কোন বৈঠক এখনো পর্যন্ত সরকার করেনি। এরপরে নাম না করেই বিজেপির দিকে অভিযোগের তীর ঘুরিয়ে বলেন এই ধরনের মিথ্যে প্রচার যারা করছে তাদের কান ধরে ওঠবস করানো উচিত। বঙ্গ বিজেপি তরফে এই মন্তব্যের কোন প্রতিক্রিয়া মেলেনি এখনও।

You may also like

Leave a Reply!