Home কলকাতা কলকাতার বহুতলে ভয়াবহ অগ্নিকাণ্ড

কলকাতার বহুতলে ভয়াবহ অগ্নিকাণ্ড

by banganews

কলকাতা, ১৭ অক্টোবর, ২০২০ঃ  কলকাতার বৌবাজারের এক বহুতলে ভয়াবহ অগ্নিকাণ্ড। শুক্রবার গভীর রাত পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। দমকল সূত্রে খবর, রাত সাড়ে দশটা নাগাদ ৩১ নম্বর গণেশচন্দ্র অ্যাভিনিউয়ে একটি বহুতলে আগুন লাগে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১০টি ইঞ্জিন।ল্যাডার এনে চলছে উদ্ধারকাজ।

আরও পড়ুন এগারো টাকায় সিনেমা? গল্প হলেও সত্যি

সূত্রের খবর, ওই বহুতলে ৫০-৬০টি পরিবার রয়েছে৷ আতঙ্কে বহুতল থেকে ঝাঁপ দেয় এক নাবালক। হাসপাতালে নিয়ে যাওয়ার কিছুক্ষণের মধ্যেই ওই কিশোরের মৃত্যু হয়। আগুনে ধোঁয়ায় অসুস্থ হয়ে মারা গিয়েছেন আরও এক ব্যক্তিও।
তাড়াতাড়ি বেরোতে গিয়ে ওপর থেকে নীচে পড়ে যায় এক কিশোরী। আশঙ্কাজনক অবস্থায় কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে, চিকিত্‍‌সা শুরুর কিছুক্ষণের মধ্যেই তার মৃত্যু হয়৷ অন্যদিকে আগুনের হাত থেকে বাঁচতে আর এক ব্যক্তি বাথরুমের মধ্যে বসেছিলেন। দম বন্ধ হয়ে তাঁর মৃত্যু হয়েছে। পুলিশ মৃতদের পরিচয় জানার চেষ্টা করছে৷

জানা গিয়েছে,পাঁচ তলা বিল্ডিংয়ের গ্রাউন্ড ফ্লোরের মিটার ঘর থেকেই আগুন লাগে।
ঘটনাস্থলে পৌঁছেছেন দমকলমন্ত্রী সুজিত বসু, এবং ফিরহাদ হাকিম। রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু জানান, বেশিরভাগ বাসিন্দাকেই উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে, এখনও কয়েক জন বহুতলের ভিতরে আটকে রয়েছে। আটকে পড়া বাসিন্দাদের উদ্ধারে দমকলের বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত একটি ইউনিট কাজ করছে।

আরও পড়ুন এগারো টাকায় সিনেমা? গল্প হলেও সত্যি

আগুন যেভাবে বাড়ছিল, তাতে আশপাশের বাড়ি ও সংলগ্ন একটি বস্তিতে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা ছিল। কিন্তু, দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর তত্‍পরতায় আগুন ছড়াতে পারেনি।

You may also like

Leave a Reply!