Home প্রযুক্তি নেট দুনিয়ায় অম্বানিকে টক্কর দিতে টাটার সুপার অ্যাপ, এক ক্লিকে মিলবে সব

নেট দুনিয়ায় অম্বানিকে টক্কর দিতে টাটার সুপার অ্যাপ, এক ক্লিকে মিলবে সব

by banganews

বঙ্গ নিউস, ৫ অক্টোবর, ২০২০ঃ ইন্টারনেট ভিত্তিক ব্যবসায় রিলায়েন্সের বড় প্রতিদ্বন্দ্বী হয়ে উঠতে চলেছে টাটা। টাটা প্রাইভেট লিমিটেডের মূল্য আট লক্ষ কোটি টাকার বেশি। 152 বছরের পুরনো টাটা গ্রুপ এখন সুপার অ্যাপ নামের একটি অনলাইন প্ল্যাটফর্ম চালু করতে চাইছে বিদেশি বিনিয়োগের সাহায্যে। ইতিমধ্যেই বিনিয়োগের জন্য নানা সংস্থার সঙ্গে কথা বলেছে টাটা গোষ্ঠী। তাদের মধ্যে ওয়ালমার্টের সঙ্গে তাদের কথাবার্তা কিছু দূর এগিয়েছে বলেও শোনা যাচ্ছে।

আরও পড়ুন হেপাটাইটিস ‘সি’ আবিষ্কার করে চিকিৎসায় নোবেল তিন গবেষকের

এই অ্যাপের মাধ্যমে আগামী দিনে ফ্যাশন থেকে লাইফ ষ্টাইল, ইলেকট্রনিক্স পণ্য থেকে খাবার, মুদি জিনিসপত্র, বীমা সহ বিভিন্ন আর্থিক পরিষেবা এবং শিক্ষা জগতের নানা পরিষেবা দিতে চায় তারা। সবকিছু ঠিক থাকলে এই প্রকল্পে আড়াইশো কোটি ডলার বিনিয়োগ করতে পারে ওয়াল-মার্ট।

ইন্টারনেটের ব্যবসায় এখনও পর্যন্ত টাটার থেকে কয়েক ধাপ এগিয়ে অম্বানি। আম্বানির 4g টেলিকমিউনিকেশন নেটওয়ার্কের গ্রাহক সংখ্যা এখনই 40 কোটি। ব্যবসায়িক বিশেষজ্ঞরা বলছেন, ভারতে হয়তো আলিবাবার ধাঁচে চলতে চাইবে টাটা৷ তাদের অ্যাপে প্রতিটি পণ্যের ওপর থাকবে ছাড়৷ অন্যদিকে টাটা-ওয়ালমার্টের ই-কমার্স ওয়েবসাইট ফ্লিপকার্ট থেকেও সুবিধা পেতে পারে।

আরও পড়ুন পুলিশের উপরে হামলা চালাল বিজেপি

এর আগে টাটার সাধারণের জন্য সস্তার গাড়ির ভাবনা তেমন ফলপ্রসূ হয়নি৷ অম্বানীর জিওর সঙ্গেও টেক্কা দিতে পারেনি টাটা৷ কিন্তু বয়সে এবং অভিজ্ঞতায় এগিয়ে রতন টাটা৷ তাই এই অ্যাপের মাধ্যমে তারা অভিনব কিছু করতে চলেছে বলেই মনে করছেন বিশেষজ্ঞ মহল।

You may also like

1 comment

Leave a Reply!