Home কলকাতা আশুতোষ কলেজের মেধা তালিকায় শীর্ষে সানি লিওনি!

আশুতোষ কলেজের মেধা তালিকায় শীর্ষে সানি লিওনি!

by banganews

কলকাতা, ২৮ অগাস্ট,২০২০ঃ  আশুতোষ কলেজের ইংরেজি স্নাতক পরীক্ষায় প্রথম বর্ষের মেধা তালিকায় প্রথম নাম সানি লিওনির। দক্ষিণ কলকাতার নামজাদা ওই কলেজে ভর্তির মেধাতালিকায় জেনারেল ক্যাটাগরিতে বেস্ট অফ ফোর অর্থাৎ চারটি বিষয়ে সানির প্রাপ্ত সর্বোচ্চ নম্বরের যোগফল ৪০০ র মধ্যে ৪০০। তিনি পাস করেছেন উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ থেকে। এই মেধা তালিকা প্রকাশ্যে আসায় শোরগোল পড়েছে কলেজ ক্যাম্পাসে।

আরও পড়ুন রাজ চক্রবর্তীর বাবা প্রয়াত, অন্ত্যেষ্টিতে নেই করোনা আক্রান্ত ছেলে

অদ্ভুত সব ত্রুটি দেখা গিয়েছে কম্পিউটার সায়েন্সের জেনারেল ক্যাটাগরির তালিকাতেও। এছাড়াও রোল নম্বর, পাস করার বছর নিয়েও রয়েছে বহু বিভ্রান্তি। কম্পিউটার সায়েন্সের মেধা তালিকায় ২ থেকে ২৮ নম্বর পর্যন্ত যারা রয়েছেন তাঁদের প্রত্যেকেরই নামের জায়গায় রয়েছে বেশ কিছু অক্ষর এবং সকলেরই প্রাপ্ত নম্বর ৩৯৭। প্রত্যেকেই পাস করেছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ থেকে।

কলেজের সহ-অধ্যক্ষ অপূর্ব রায়কে এ বিষয়ে প্রশ্ন করা হলে সদুত্তর মেলেনি। বর্তমানে বিপুল সংখ্যক আবেদনকারীর অনলাইন অ্যাপ্লিকেশনের ভিত্তিতে মেধা তালিকা প্রস্তুত করে একটি তৃতীয় সংস্থা। ভর্তির যাবতীয় তথ্য যা আবেদনকারীরা দাখিল করেন তার সংখ্যা এতই বেশি, যে প্রাথমিকভাবে সব খতিয়ে দেখা কলেজ কর্তৃপক্ষের পক্ষে সম্ভব হয় না। শিক্ষা মহলের একাংশের মত, ইচ্ছাকৃতভাবেই কেউ কেউ এই কাণ্ড করেছেন, এবং স্পষ্টতই এই নামের আড়ালে থাকা ব্যক্তিরা ভর্তি হতে পারবেন না কারণ সামনাসামনি নথি যাচাইয়ের পর্বে তাদের আবেদন বাতিল করে দেওয়া হবে।

You may also like

Leave a Reply!