Home বঙ্গ বশ্যতা বিরোধী আন্দোলনের মঞ্চ থেকে শুভেন্দু অধিকারীকে বিঁধলেন রাজ্যের শ্রমমন্ত্রী পূর্ণেন্দু বসু, পাল্টা আক্রমণ শুভেন্দুর

বশ্যতা বিরোধী আন্দোলনের মঞ্চ থেকে শুভেন্দু অধিকারীকে বিঁধলেন রাজ্যের শ্রমমন্ত্রী পূর্ণেন্দু বসু, পাল্টা আক্রমণ শুভেন্দুর

by banganews

বঙ্গ নিউস, ৩ জানুয়ারি, ২০২১ ঃ  বিগত ১২ বছর ধরে ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটির সভা হয়ে আসছে নন্দীগ্রামে। ২০০৭ সালের ৩ জানুয়ারি নন্দীগ্রামের ভুতা মোড়ের কাছেই স্থানীয় বাসিন্দাদের বিক্ষোভ এবং পুলিশি আক্রমণের মধ্য দিয়ে জমি রক্ষা আন্দোলনের সূচনা হয়েছিল এরপর ২০০৮ থেকে প্রতিবছর আজকের দিনে এই সভার আয়োজন করে তৃণমূল কংগ্রেস। প্রতিবছরের মত এবছরেও নন্দীগ্রামের গড় চক্রবেড়িয়া ভুতা মোড়ে কালিচরণপুর ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটির ব্যানারে জনসভার আয়োজন করা হয়। এই সভায় উপস্থিত ছিলেন রাজ্যের শ্রম মন্ত্রী পূর্ণেন্দু বসু, সাংসদ দোলা সেন, পশ্চিম পাঁশকুড়ার বিধায়ক ফিরোজা বিবি।

আরও পড়ুন বিজেপি সবথেকে বড় শত্রু, সমস্ত রাজনৈতিক দলগুলিকে একজোট হওয়ার আহ্বান জানালেন কৌশিক সেন

তবে এবছর রাজ্য রাজনীতির ঘোল বদলে গেছে। নন্দীগ্রামে তৃণমূলের অন্যতম মুখ অধিকারী পরিবার এবছর সভায় অনুপস্থিত। ইতিমধ্যেই শুভেন্দু অধিকারী ও তাঁর ভাই সৌমেন্দু অধিকারী গেরুয়া শিবিরে নাম লিখিয়েছেন। তবে শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারী এখনও তৃণমূলে থাকলেও দলের সঙ্গে দূরত্ব বজায় রেখে চলছেন। তাঁদের পরবর্তী পদক্ষেপ কি তা এখনও স্পষ্ট নয়। এরই মধ্যে শুভেন্দু অধিকারী মেদিনীপুরে পদ্ম ফোটানোর ডাক দিয়েছেন। বিজেপিতে যোগদান করেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তোলাবাজ ভাইপো বলে আক্রমণও করেন। কয়লা পাচার কাণ্ডে এনামুলের সঙ্গে তৃণমূলের হাত রয়েছে বলে কটাক্ষ করেন শুভেন্দু অধিকারী। আমফানের সময় কেন্দ্রের পাঠানো টাকা সাধারণ মানুষের খাতে ব্যবহার না করে নিজের স্বার্থে কাজে লাগিয়েছে তৃণমূল।

আরও পড়ুন টুইটে বর্ধমান বানান ভুল, নেটিজেনদের হাসির খোরাক রাজ্যপাল

আগামী বিধানসভা নির্বাচনের মাধ্যমে রাজ্যে বিজেপিকে প্রতিষ্ঠা করার ডাক দিয়েছেন শুভেন্দু। রবিবারে একদিকে যখন ভুমি উচ্ছেদ কমিটির সভা করছে তৃণমূল ঠিক তখনই ঢোলমারি থেকে মুকুন্দপুর পর্যন্ত পদযাত্রা করেন শুভেন্দু অধিকারী। সেখানেই সভা মঞ্চ থেকে বক্তব্য রাখেন তিনি। তাঁর দাবি পঞ্চায়েত ভোটে নমিনেশন জমা করতে দেয়নি তৃণমূল। চুরি করে পঞ্চায়েতে ক্ষমতা দখল করেছে তৃণমূল। শুভেন্দু ও দিলীপ ঘোষ একসঙ্গে হাত মিলিয়ে দাবি করেছে এবার বিজেপি ক্ষমতায় আসবে। অন্যদিকে নন্দীগ্রাম অধিকারী গড় হলেও সেখানকার মানুষ যে মমতা বন্দ্যোপাধ্যায়ের সৈনিক তা প্রমাণ করে দিয়েছে। আজকের সভায় প্রতি বছরের মতই হাজার হাজার লোক জমায়েত হয়েছিল।

You may also like

Leave a Reply!