Home দেশ শাহরুখের অফিসের কোয়ারান্টিন সেন্টার এবার ১৫ শয্যার আইসিইউ

শাহরুখের অফিসের কোয়ারান্টিন সেন্টার এবার ১৫ শয্যার আইসিইউ

by banganews

শাহরুখ-গৌরীর অফিসে সঙ্কটাপন্ন করোনা রোগীদের জন্য আইসিইউ তৈরি হচ্ছে। করোনা মহামারীর এই দুঃসময়ে আবারও শাহরুখ খান এবং গৌরী খান মানুষের পাশে দাঁড়ালেন। গত ১৫ জুলাই থেকেই ১৫ শয্যার আইসিইউ বানানোর কাজ চলছে তাদের অফিসে। শাহরুখ তাঁর চারতলা অফিস বাড়ি পুরসভাকে ছেড়ে দিয়েছেন।

আরও পড়ুন :  ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে না লোকাল, দূরপাল্লার ট্রেন

এর আগেই কিং খান তাঁর অফিসকে উপসর্গহীন করোনা সংক্রমিতদের কোয়ারান্টিন সেন্টার তৈরির জন্য দিয়েছিলেন। প্রথমে এখানে হয়েছিল কোয়ারেন্টাইন সেন্টার৷ এবার পুরোপুরি আইসিইউয়ে বদলে ফেলার প্রক্রিয়া চলছে।

ভবনের প্রথম তলে থাকছে ৬টি শয্যা, যার সঙ্গে রয়েছে সেন্ট্রাল অক্সিজেন পরিষেবা। দোতলায় থাকবে ৫টি আইসিইউ শয্যা, স্ট্যান্ডবাই হিসাবে আরও চারটি বেড। শাহরুখের মীর ফাউন্ডেশন, হিন্দুজা হাসপাতাল ও বিএমসি-র সহযোগিতায় আজ থেকেই ১৫ বেডের আইসিইউ পরিষেবা সচল হচ্ছে বলে জানা যাচ্ছে৷ ভেন্টিলেটর ও অন্যান্য জরুরি ব্যবস্থা, যন্ত্রপাতি সমেত এই আইসিইউ অতি বিপন্ন রোগীদের বাঁচানোয় বড় ভূমিকা নেবে বলে মনে করছেন অনেকে।

আরও পড়ুন : করোনা সংক্রমণ রুখতে ফের বন্ধ মায়াপুরের ইসকন মন্দির

এপর্যন্ত কোয়ারান্টিন সেন্টারে ভর্তি ছিলেন ৬৬ জন রোগী, তার মধ্যে ৫৪ জন সম্পূর্ণ সুস্থ হয়ে গেছেন। কোয়ারান্টিন কেন্দ্রকে আইসিইউতে বদলে দেওয়ার সময় বাকি ১২ জন রোগীকে অন্যত্র স্থানান্তরিত করা হয়েছে৷

You may also like

Leave a Reply!