Home দেশ মাওবাদী নেতা গণপতির আত্মসমর্পণ নিয়ে জল্পনা অমূলক নয়, জানালেন বস্তারের আইজি

মাওবাদী নেতা গণপতির আত্মসমর্পণ নিয়ে জল্পনা অমূলক নয়, জানালেন বস্তারের আইজি

by banganews

রায়পুর, ৩ সেপ্টেম্বর, ২০২০ : শীর্ষ মাওবাদী নেতা গণপতি আত্মসমর্পণ করতে চান, এমন জল্পনা বেশ কিছু দিন ধরেই শোনা যাচ্ছিল। ছত্তিশগড়ের বস্তারের আইজির কথাতেও মেলে এমনই ইঙ্গিত। বৃদ্ধ মাও নেতা মুপালা লক্ষ্মণ রাও, ওরফে গণপতির ঘাঁটি অবুজমারের জঙ্গল। শারীরিক অসুস্থতার দরুন তিনি সম্প্রতি তেলঙ্গানায় রয়েছেন। এহেন খবরে নড়েচড়ে বসেছে তেলাঙ্গানা প্রশাসন।

আরও পড়ুন জিএসটি ক্ষতিপূরণ ইস্যুতে মোদীকে চিঠি মমতার

বার্দ্ধক্যজনিত কারণেই বছর চুয়াত্তরের বৃদ্ধ মাও নেতা গণপতির শরীর ভালো যাচ্ছে না। সূত্র মারফত খবর, সেকারণেই আত্মসমর্পণের কথা ভাবছেন তিনি। তেলাঙ্গানা প্রশাসন এখনও এবিষয়ে কোনও রকম মন্তব্য করতে নারাজ। বস্তারের আইজি সুন্দর রাজ জানিয়েছেন মাওবাদী নেতা গণপতির আত্মসমর্পণের জল্পনা তৈরি হলেও তাঁর সঙ্গে সরকারিভাবে তেলাঙ্গানা কিংবা অন্ধ্রপ্রদেশ সরকারের কোনওরকম কথাবার্তা হয়েছে বলে জানা যায়নি। তিনি আরও বলেন, মাও নেতার বয়স ও স্বাস্থ্যের কথা মাথায় রেখে আত্মসমর্পণের সম্ভাবনা অমূলক বলে মনে করা হচ্ছে না। গোটা বিষয়টির ওপর কড়া পুলিশি নজরদারি চলছে।

আরও পড়ুন ভারতবিরোধী প্রচার, ভুয়ো পাকিস্তানি অ্যাকাউন্ট বন্ধ করল ফেসবুক

প্রসঙ্গত, গত ৩০ বছর ধরে পুলিশের চোখ এড়িয়ে আত্মগোপন করে আছেন দোর্দণ্ড প্রতাপ এই মাও নেতা। সুকমা, দান্তেওয়াড়া, গড়চিরৌলি সহ একাধিক জায়গায় মাও হামলার মূল নেতৃত্ব দেন তিনি। ২০১২ সালের সুকমার ডিএম অপহরণকাণ্ড, ২০১৩-র মহেন্দ্র কর্মা-সহ কংগ্রেসের একাধিক নেতার হত্যাকাণ্ডে তিনি জড়িত। ছত্তিশগড়, ওড়িশা, তেলাঙ্গানা, অন্ধ্রপ্রদেশে এই মাও নেতার নামে একশোরও বেশি মামলা রয়েছে।

You may also like

1 comment

Leave a Reply!