Home কলকাতা প্রয়াত সৌমিত্র

প্রয়াত সৌমিত্র

by banganews

কলকাতা, ১৫ নভেম্বর, ২০২০ঃ

প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়। শেষ হল ৪০ দিনের লড়াই। আজ দুপুর ১২.১৫ মিনিটে কলকাতার বেলভিউ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন প্রবাদপ্রতিম অভিনেতা।

গত ৬ অক্টোবর খবর পাওয়া যায় সৌমিত্র চট্টোপাধ্যায় করোনা আক্রান্ত হয়েছেন। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। ৯ তারিখ তাঁকে ICU তে স্থানান্তরিত করা হয়। করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠলেও শরীরে ছিল একাধিক জটিলতা। মেডিক্যাল বোর্ড গঠন কর তাঁর চিকিৎসা চলছিল। প্লাজমা থেরাপি, মিউজিক থেরাপি, ট্রাকিওস্টমি, একের পর এক চেষ্টা করে যান চিকিৎসকরা। সমান তালে ফাইট করেন ‘ক্ষিদদা’ও। তবে গত দুদিনে তাঁর অবস্থার অত্যন্ত অবনতি হয়। মাল্টি অর্গ্যান ফেলিওর হয়ে গভীর কোমায় চলে যান ‘ফেলুদা’। অবশেষে আজ মৃত্যুর কাছে পরাজয় স্বীকার করে নিলেন অপরাজিত অপু।

আনলক প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকে কর্মজীবনে ফিরছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। একটি তথ্যচিত্র, একটি সিনেমার শুটিং শুরু করেছিলেন। পাশাপাশি নাটকের মহড়াও চলছিল। সেখান থেকেই করোনা সংক্রমণ বলে মনে করা হচ্ছে।

অভিনেতার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ টুইট করে লিখেছেন সৌমিত্র চ্যাটার্জীর মৃত্যু ভারতীয় সিনেমা জগতে অপূরণীয় ক্ষতি। বাংলা সিনেমায় তাঁর অবদান অনস্বীকার্য।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে লিখেছেন তাঁর কাজের মধ্যে বাঙালির চেতনা, ভাবাবেগ ও নৈতিকতার প্রতিফলন পাওয়া যায়। তাঁর প্রয়াণ ভারতীয় সিনেমার জন্য এক অপূরণীয় ক্ষতি।

সৌমিত্র চট্টোপাধ্যায়কে শেষ শ্রদ্ধা জানাতে হাসপাতালে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজই শেষকৃত্য সম্পন্ন হবে কিংবদন্তি অভিনেতার। বেলভিউ হাসপাতাল থেকে প্রথমে গলফগ্রিনে তাঁর বাড়িতে নিয়ে যাওয়া হবে সৌমিত্র চট্টোপাধ্যায়ের মরদেহ। সেখান থেকে টেকনিশিয়ানস স্টুডিও এবং রবীন্দ্র সদনে নিয়ে যাওয়া হবে। এরপর গান স্যালুটে শেষকৃত্য সম্পন্ন হবে কেওড়াতলা মহাশ্মশানে।

You may also like

Leave a Reply!