Home পাঁচমিশালি স্নাতক হলেন মালালা ইউসুফজায়ি

স্নাতক হলেন মালালা ইউসুফজায়ি

by banganews

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে সম্প্রতি স্নাতক হলেন বিশ্বের সর্বকনিষ্ঠ নোবেলজয়ী মালালা ইউসুফজায়ি লিখলেন মহুয়া বন্দোপাধ্যায়। 

এই আতঙ্কের মাঝখানে পড়ে কী হারিয়ে ফেললে দেখো না। বরং এই আতঙ্কের মুখোমুখি কীভাবে হলে, দেখো। তাকে মনে রাখো’—মালালা ছাড়া এই বার্তা আর কে দেবেন! অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে সম্প্রতি স্নাতক হলেন বিশ্বের সর্বকনিষ্ঠ নোবেলজয়ী মালালা ইউসুফজায়ি। লকডাউনের জন্য এবছর অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের এই সাফল্য উদযাপন শুধুমাত্র অনলাইনেই হল। সেই উদযাপনে অংশ নিয়েছিলেন বারাক ওবামা, মিশেল ওবামার মতো নক্ষত্ররাও।

আরও পড়ুন মঙ্গলগ্রহে এই প্রথম মহাকাশযান পাঠাতে চলেছে কোন আরব দেশ।

সদ্য স্নাতক মালালা তাঁর ভাষণে বিশ্ববিদ্যালয়ের শেষ কয়েক মাসের অভিজ্ঞতার কথা তুলে ধরেন। যখন লাইব্রেরি, বন্ধু, অধ্যাপকদের লেকচার সব ছিল। তবে লকডাউনের মাসগুলোতে দস্যি ভাইদের দস্যিপনা সয়েও শুধুই নিজের ঘরে বসে পড়াশোনা। সেই হইহই জীবন তিনি মিস করেছেন খুব। তবে এই বিশ্বজনীন সঙ্কটের দিনেও সমস্ত আতঙ্ক ছাপিয়ে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকবে শিক্ষা। তাঁর বক্তৃতায় এই আশা প্রকাশ করলেন মালালা।

You may also like

1 comment

মন উন্মুক্ত রাখুন, অধৈর্য হন, আশাবাদী হোন - বললেন সুন্দর পিচাই, শুনলেন বারাক ওবামা - TheBangaNews.com | Read Latest Bengali N June 9, 2020 - 9:43 pm

[…] পড়ুন – স্নাতক হলেন মালালা ইউসুফজায়ি পিচাই এর বক্তব্য এর শ্রোতা ছিলেন ইউ […]

Reply

Leave a Reply!