Home বিদেশ হোয়াইট হাউসের বাইরে চলল গুলি, সুরক্ষিত ট্রাম্প

হোয়াইট হাউসের বাইরে চলল গুলি, সুরক্ষিত ট্রাম্প

by banganews

আমেরিকা, ১১ অগাস্ট, ২০২০: করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে হোয়াইট হাউসে সাংবাদিক সম্মেলন করছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্মেলনের মাঝ পথেই হঠাৎ প্রেসিডেন্টকে সরিয়ে নিয়ে যায় সিক্রেট সার্ভিসের কর্মীরা। এর কয়েক মিনিট পরেই ফিরে এসে ট্রাম্প জানান, ‘হোয়াইট হাউসের বাইরে গুলি চলেছে। আহত কাউকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে।’

আরও পড়ুন :  আজ থেকে কেনা যাবে ওপ্পো ওয়াচ, যা টেক্কা দেবে অ্যাপেলকে

হোয়াইট হাউসের একেবারে কাছে ১৭ নম্বর স্ট্রিট ও পেনসিলভানিয়া অ্যাভিনিউতে গুলি চলে। নিরাপত্তারক্ষীদের গুলিতে একজন আহত হয়েছে। কেন গুলি চালানো হল তার কারণ জানার চেষ্টা করছে নিরাপত্তা বাহিনী। আহত ব্যক্তিকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। কলম্বিয়া ফায়ার ডিপার্টমেন্ট জানিয়েছে, আহত ব্যক্তির চোট গুরুতর।

আর ও পড়ুন : বেইরুট বিস্ফোরণের জের, পদত্যাগ লেবাননের প্রধানমন্ত্রীর

গোটা পরিস্থিতি দ্রুত এবং কার্যকরভাবে সামাল দেওয়ার জন্য মার্কিন প্রেসিডেন্টের মুখে এদিন সিক্রেট সার্ভিসের প্রশংসাও শোনা যায়। এই ঘটনায় প্রেসিডেন্ট কী আতঙ্কিত হয়ে পড়েছিলেন? একজন সাংবাদিকের এই প্রশ্নের জবাবে ঘুরিয়ে সাংবাদিকদেরই ট্রাম্প জিজ্ঞাসা করেন, “আমায় দেখে কি তাই মনে হচ্ছিল?”
হোয়াইট হাউস চত্বরে বিক্ষোভ প্রদর্শন বা গুলি চালানোর ঘটনা নতুন নয়। জর্জ ফ্লয়েডের খুনের প্রতিবাদে হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ দেখায় আন্দোলনকারীরা। এই ঘটনার পরেই কড়া নিরাপত্তায় মোড়া হয় হোয়াইট হাউস। ফের গুলি চলার ঘটনায় হোয়াইট হাউসের চত্বরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

You may also like

1 comment

Leave a Reply!