Home বিনোদন আজ সোশ্যাল মিডিয়ায় মুক্তি পেল সুজিত সিরকারের বহুল চর্চিত ছবি ‘সিতাবো’

আজ সোশ্যাল মিডিয়ায় মুক্তি পেল সুজিত সিরকারের বহুল চর্চিত ছবি ‘সিতাবো’

by banganews

পরিচালক সুজিত সিরকারের বহুল চর্চিত ছবি ‘গুলাবো সিতাবো’ অ্যামাজন প্রাইমের ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে আজ। করোনা আবহে প্রায় আড়াই মাস পরে নতুন ছবি তাই এই ছবিকে ঘিরে শুরু থেকেই দর্শকদের আগ্রহ ছিল। এই প্রথমবার অমিতাভ বচ্চন এবং আয়ুষ্মান খুরানাকে একসঙ্গে দেখা গেছে।

‘গুলাবো সিতাবো” ছবির শুটিং হয়েছে লখনউতে , যেখানে ছবির মুখ্য চরিত্র অমিতাভ বচ্চন ওরফে মির্জা টিকালো নাক এবং একমুখ দাড়ি নিয়ে অলিগলির মধ্য দিয়ে যাচ্ছেন। মির্জা এবং তাঁর দীর্ঘকালের ভালোবাসা ফতিমা হাভেলিকে নিয়েই পুরো সিনেমাটি। আর আছেন আয়ুষ্মান খুরানা যিনি ফতিমা হাভেলির ভাড়াটেদের মধ্যে একজন। বাড়িওয়ালা এবং ভাড়াটের টক-ঝাল-মিষ্টি ঝগড়া দর্শকদের মন জয় করেছে। প্রাচীন লোককাহিনীর গুলাবো–সিতাবো পুতুলের মতোই মির্জা ও বাঁকের সবসময় ঝগড়া করে। প্রাচীন লোককাহিনী অনুসারে গুলাবো–সিতাবো দুই শ্যালিকা, যারা সর্বক্ষণ ঝগড়া করলেও একে–অপরের থেকে দূরে থাকতে পারেনা। দুই পুতুলের মধ্যেকার সম্পর্ককে সুন্দরভাবে তুলে ধরছেন লেখিকা জুহি চতুর্বেদি। এই ছবিতে দেখানো হয়েছে ফতিমা হাভেলির প্রতি মির্জার অসীম ভালোবাসা।

আরও পড়ুন নিজের ব্যবসা নিয়ে মোক্ষম ফাঁসে ধর্মেন্দ্র

অমিতাভ বচ্চন একজন নব্বই বছরের বৃদ্ধের চরিত্র সাবলীল অভিনয়ের মাধ্যমে সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আয়ুষ্মান খুরানার জীবন ও জীবিকা নিয়ে হাল্কা সংগ্রামের কথাও তুলে ধরা হয়েছে চিত্রনাট্যে। ছবি শুরুর কিছুক্ষণের মধ্যেই এটা পরিষ্কার হয়ে যাবে যে বাড়িওয়ালা এই হাভেলিকে নিজের নামে করার জন্য প্রাণপণ চেষ্টা করছেন এবং অন্যরাও বাড়িওয়ালার সঙ্গে লড়াইয়ে ব্যস্ত। ছবিজুড়ে পাওয়া যাবে অসাধারণ কিছু পার্শ্ব অভিনেতাদের। ফতিমা হাভেলি যাঁর নামে সেই
বেগম চরিত্রে অভিনয় করা ফারুখ জাফারের চরিত্র মনে রাখার মতোই সুন্দর।

আরও পড়ুন এবার বায়ুসেনার চরিত্রে জাহ্নবী

আমরা ইতিহাস ভুলে যাই, ভুলে যাই তার ফেলে আসা দিন তাই এই ছবি পুরোনো সময় কে আকড়ে বেঁচে থাকার কথা বলে। সুজিত সিরকার বর্তমান সমাজের নানা দিক এই ছবির কমিক এবং বিদ্রূপাত্মক মেজাজের মাধ‌্যমে তুলে ধরেছেন। কিপটে বদমেজাজি মির্জা কিংবা মিথ্যুক ভাড়াটের নানা ফন্দি দেখতে মজা লাগলেও তার ভিতরে যেন লুকিয়ে আছে এক করুণ কাহিনি। সবশেষে বলা যায় লকডাউনের সময় বাড়িতে বসে নতুন কিছু দেখব বললে ‘‌গুলাবো সিতাবো’‌ দেখাই যায়।

You may also like

1 comment

Leave a Reply!