Home বিদেশ ফের হামলা শার্লি এবদো চত্বরে, ছুরিকাঘাতে জখম ২

ফের হামলা শার্লি এবদো চত্বরে, ছুরিকাঘাতে জখম ২

by banganews

প্যারিস, ২৫ সেপ্টেম্বর, ২০২০: শার্লি এবদো দপ্তরের সামনে আবারও ফিরে এল সেই রক্তাক্ত দিন। আততায়ীর ছুরিতে দুজন মারাত্মকভাবে জখম।
পূর্ব প্যারিসে সাপ্তাহিক ব্যঙ্গ পত্রিকা শার্লি এবদো-র পুরনো অফিসের কাছে আচমকা হামলা চালাল আততায়ী। পুলিশ জানিয়েছে, আততায়ীর হাতে ছিল খোলা ছুরি। সেই ছুরি গিয়ে বেঁধে দুজনের শরীরে। তাঁরা মারাত্মকভাবে জখম।

আরও পড়ুন পুজোকে কেন্দ্র করে কোমর বাঁধছে পূর্ব রেল

এই হামলার পরই রিচার্ড লেওনয়ের সাবওয়ে স্টেশনের কাছে ঘিরে ফেলা হয় নিরাপত্তার ঘেরাটোপে। পুলিশ বলছে, প্রাথমিকভাবে হামলাকারীর সংখ্যা দুই মনে হলেও, বিভিন্ন সূত্র থেকে জানা যাচ্ছে, হামলা চালিয়েছে একজনই। তাকে ইতিমধ্যে আটকও করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে আরও এক সন্দেহভাজনকে।
পুলিশ সূত্রে খবর, ঘটনাস্থল থেকে একটি ব্লেড পাওয়া গিয়েছে। ইতিমধ্যেই শার্লি এবদ’-র সেই পুরনো অফিসের পুরো এলাকা ঘিরে ফেলা হয়েছে।

আরও পড়ুন কাশ্মীরে সেনা-জঙ্গি গুলির লড়াই, নিকেশ ২ জঙ্গি

প্রসঙ্গত উল্লেখ্য, সাড়ে পাঁচ বছর আগে ২০১৫ সালের ৭ জানুয়ারি শার্লি এবদো-র অফিসে হামলা চালিয়েছিল জঙ্গিরা। মৃত্যু হয়েছিল ১২ জনের। সেই হামলা চালিয়েছিল চরমপন্থী মুসলিম জঙ্গিরা। তবে এবার হামলার প্রকৃত কারণ কী, তা আপাতত স্পষ্ট নয়। হামলার সঙ্গে শার্লি এবদো-র কোনও যোগ আছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে।

You may also like

Leave a Reply!