Home পাঁচমিশালি পেঁয়াজের ছবিতে যৌন আবেদন! ছবি সরালো ফেসবুক’

পেঁয়াজের ছবিতে যৌন আবেদন! ছবি সরালো ফেসবুক’

by banganews

বঙ্গ নিউস, ১১ অক্টোবর, ২০২০ঃ পেঁয়াজের ছবিতে রয়েছে যৌন আবেদন। তাই ফেসবুক থেকে সরানো হলো পেঁয়াজের ছবি। সেইসঙ্গে ছবিটা যিনি পোস্ট করেছিলেন তাঁকে পুরো বিষয়টির ব্যাখ্যা করে ফেসবুকে একটি সতর্কবার্তা দেওয়া হয়।

কিন্তু পেঁয়াজের ছবিতে যৌনতা কী করে সম্ভব? সেপ্টেম্বরে কানাডার এক ব্যবসায়ী তার ফেসবুক পেজে বিক্রির জন্য রসালো ঝকঝকে সুন্দর কয়েকটি পেঁয়াজের ছবি আপলোড করেছিলেন৷ কিছুক্ষণ পরে ফেসবুক থেকে ছবিটা সরিয়ে দেওয়া হয়। কারণ হিসেবে বলা হয় এই ছবিটি ফেসবুকের নিয়ম লঙ্ঘন করেছে। এবং এটি কামোত্তেজক।

আরও পড়ুন ভিড় বাড়লেই দরজা বন্ধ হবে মণ্ডপে

ফেসবুকের এই নোটিফিকেশন এর একটি স্ক্রিনশট তুলে পুরো বিষয়টি সোশ্যাল মিডিয়ায় জানিয়ে দেন গেজ৷ পেঁয়াজের ছবিকে সেক্সুয়াল বলায় রাতারাতি হাসির রোল ওঠে নেটদুনিয়ায়৷ এই খবর ভাইরাল হতেই শেষমেশ ছবির উপর থেকে সাসপেনশন তুলে নেয় ফেসবুক কর্তৃপক্ষ। অনিচ্ছাকৃত ভুলের জন্য ক্ষমা চাওয়া হয়েছে ফেসবুক কর্তৃপক্ষের তরফে।

বিশেষজ্ঞ মহলের মতামত, ন্যুডিটি এবং পর্নোগ্রাফি নিয়ে ফেসবুকের অ্যালগরিদম খুব কড়া৷ হালকা রঙের গোল পেঁয়াজ খানিকটা শরীরের কোন অংশের মতো দেখতে লাগছে, তাই সরিয়ে দিয়েছে ফেসবুক। তবে এই প্রথমবার নয় এর আগেও বহুবার অনৈতিকভাবে ব্লক হওয়ার জন্য ফেসবুক এ্যাড প্ল্যাটফর্মের অ্যালগরিদমকে নিয়ে বিস্তর সমালোচনা হয়েছে।

You may also like

Leave a Reply!