Home বঙ্গ নববর্ষেই খুলবে শিয়ালদহ মেট্রো স্টেশন, বদলাতে পারে ট্রেনের সময়সীমা

নববর্ষেই খুলবে শিয়ালদহ মেট্রো স্টেশন, বদলাতে পারে ট্রেনের সময়সীমা

by banganews

দীর্ঘ প্রতীক্ষার অবসান। বছরের প্রথম দিনেই খুলতে চলেছে শিয়ালদহ মেট্রো স্টেশন। মেট্রো কর্তৃপক্ষের তরফে এমনটাই জানানো হয়েছে। তবে, শিয়ালদহ পর্যন্ত মেট্রো চালু হলে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সময় এগিয়ে আনা হতে পারে। পিছোতে পারে শেষ মেট্রোর সময়ও। লোকাল ট্রেনের যাত্রীদের কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যদিও, এখন সকাল আটটা থেকে পূর্ব-পশ্চিম মেট্রো পরিষেবা শুরু হয়। আর শেষ মেট্রো প্রান্তিক স্টেশন ছাড়ে রাত সাতটায়। শিয়ালদহ মেট্রো স্টেশন চালু হলে লোকাল ট্রেনের যাত্রীদের কথা ভেবে প্রথম ট্রেনের সময় প্রথম ধাপে আধ ঘণ্টা এগোতে পারে। আর রাতে এক ঘণ্টা বাড়তি সময় ট্রেন চালানো হতে পারে। অর্থাত্‍ প্রথম ট্রেন ছাড়তে পারে সকাল সাড়ে সাতটায়। আর শেষ ট্রেন শিয়ালদহ এবং সেক্টর ফাইভ থেকে রাত সাড়ে আটটায় ছাড়তে পারে।

https://thebanganews.com/nagaland-paperless-assembly/

শিয়ালদহ স্টেশন থেকে মেট্রোর সর্বনিম্ন ভাড়া থাকছে ১০ টাকা। অর্থাত্‍ পাঁচ টাকার টিকিট এই স্টেশনে থাকছে না। দশের পরই ভাড়া থাকছে ২০ টাকা। উত্তর-দক্ষিণ মেট্রোতে যেমন ১৫ টাকা ভাড়া রয়েছে এখানে তা নেই। ১৫ টাকার স্ল্যাব তুলে দেওয়া হচ্ছে। আপাতত ২০ টাকাই সর্বোচ্চ ভাড়া।

তবে মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, মেট্রোর সময় এগিয়ে আনার বিষয়টি এখন একেবারেই আলোচনার স্তরে রয়েছে। আপাতত একটাই লক্ষ, নববর্ষেই যাত্রীদের জন্য শিয়ালদহ মেট্রো স্টেশন খুলে দেওয়া। তবে সবটাই নির্ভর করে আছে সেফটি কমিশনার কী রিপোর্ট দেন তার উপর। মনে করা হচ্ছে, সামান্য কিছু অদল-বদল করার কথা বললেও খুব একটা কিছু পরিবর্তন করতে হবে না এই স্টেশনে। তাই পয়লা বৈশাখেই সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ পর্যন্ত মেট্রো চালু হতে সমস্যা হওয়ার কথা নয়।

You may also like

Leave a Reply!