Home দেশ ভুয়ো মেল সম্পর্কে সতর্ক করল এসবিআই

ভুয়ো মেল সম্পর্কে সতর্ক করল এসবিআই

by banganews

বঙ্গ নিউস, ২ ডিসেম্বর, ২০২০ঃ  সাইবারক্রাইমের সঙ্গে যুক্ত ব্যক্তিরা প্রতিদিন নতুন নতুন ফাঁদ পাচ্ছেন মানুষকে ঠকানোর জন্য। তাই আরো একবার গ্রাহকদের সতর্ক করল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। আপনার যদি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় অ্যাকাউন্ট থেকে থাকে তাহলে ব্যাংক আপনাকে সতর্ক করছে, স্টেট ব্যাংকের নাম করে জাল ইমেইল পাঠানো হচ্ছে। এই মেলের সঙ্গে স্টেট ব্যাংকের কোন যোগ নেই। তাই এই লিংকে ক্লিক করবেন না। আপনার অসাবধানতায় হয়ে যেতে পারে বড়সড় বিপদ। খালি হয়ে যেতে পারে আপনার ব্যাংক অ্যাকাউন্ট।

আরও পড়ুন কোহলির নতুন রেকর্ড

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া টুইটে গ্রাহকদের সতর্ক করেছে, এই সমস্ত লিঙ্ক মেসেজ এড়িয়ে চলতে।
অফিশিয়াল পোর্টাল থেকে ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা ব্যবহার করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। কোন রকম সন্দেহ হলেই অভিযোগ জানানোর জন্য রাজ্যের নাম, লগইন আইডি, মোবাইল নম্বর এবং ওটিপি দিয়ে অভিযোগ জানাতে হবে৷

নতুন গ্রাহক হলে প্রথমেই আপনাকে নিজের নাম রেজিস্টার করতে হবে। রেজিস্টার করার জন্য আপনাকে আপনার ফোন নম্বর দিতে হবে এবং মোবাইল নম্বর একটি ওটিপি আসবে তারপর থেকে আপনি সহজেই অভিযোগ জানাতে পারবেন। আবারও নিজেদের ব্যক্তিগত তথ্য অন্য কোন জায়গায় শেয়ার না করার পরামর্শ দেওয়া হয়েছে। যেমন এটিএম কার্ড, নাম্বার পিন নম্বর ফ্রি নাম্বার অ্যাকাউন্ট নম্বর ওটিপি ভুলেও শেয়ার করবেন না।

You may also like

Leave a Reply!