Home খেলা মাসের সেরা ক্রিকেটার হিসাবে নির্বাচিত হলেন শাকিব

মাসের সেরা ক্রিকেটার হিসাবে নির্বাচিত হলেন শাকিব

by banganews

জুলাই মাসের সেরা ক্রিকেটার হিসাবে নির্বাচিত হলেন বাংলাদেশের ক্রিকেটার শাকিব- আল – হাসান। সম্প্রতি তিনি টি ২০ সিরিজে অস্ট্রেলিয়াকে হারিয়েছেন। তারপরেই পেলেন এই সুখবর। আইসিসি বোর্ড তাকে জুলাই মাসের সেরা ক্রিকেটারে তকমা দেন। তবে পুরস্কারটি অস্ট্রেলিয়াকে হারানোর জন্য নয়, পেয়েছেন জিম্বাবুয়ের বিরুদ্ধে তার অসামান্য পারফরম্যান্স এর জন্য।

এই ব্যাপারে তার প্রতিযোগি হিসাবে ছিলেন ওয়েস্ট ইন্ডিজের হেডেন ওয়ালশ, ও অস্ট্রেলিয়ার মিচেল মার্শ। সকলকে টপকে তার পারদর্শীতার জন্য পুরস্কারটি তার হস্তগত হয়েছে।

ওয়ান ডে সিরিজে জিম্বাবুয়ের বিরুদ্ধে খেলে শাকিব ১৪৫ রান তোলেন, তাছাড়াও পান ৮ টি উইকেট। টি ২০ ম্যাচে, মাত্র সাত ইকনমি খেলে পান তিনটি উইকেট। টেস্টে জিম্বাবুয়ের বিরুদ্ধে খেলে দুই ইনিংসএ পেয়েছিলেন পাঁচটি উইকেট, সেদিনের ম্যাচে ২২০ রানে বাংলাদেশের জয়লাভ করে।

শাকিব জানান, “এই পুরস্কার পেয়ে আমি আপ্লুত। বেশ কিছু ম্যাচে ভাল খেলতে পেরেছি। তাই এই পুরস্কার আমার কাছে বিশেষ। দলকে জেতাতে পারলে সব থেকে বেশি ভাল লাগে আমার। তাই গত কয়েক সপ্তাহে বাংলাদেশের সাফল্যে আমি গর্বিত।”

ক্রিকেটের মহিলা বিভাগে আইসিসির দেওয়া মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হন ওয়েস্ট ইন্ডিজের স্টেফানি টেলর। তিনি টি২০ সিরিজ ও পাকিস্তানের বিরুদ্ধে একটি ওয়ান ডে ম্যাচে নিজের পারদর্শীতা দেখিয়েছে।

You may also like

Leave a Reply!