Home বিদেশ ইউক্রেনের ভয়ংকর শীতে ট্যাঙ্কের মধ্যেই মৃত্যু হতে পারে রুশ সেনাদের

ইউক্রেনের ভয়ংকর শীতে ট্যাঙ্কের মধ্যেই মৃত্যু হতে পারে রুশ সেনাদের

by banganews

রাশিয়া, ইউক্রেন যুদ্ধের দু’সপ্তাহ পেরিয়ে গিয়েছে। এখনও কিয়েভ দখল করতে পারেনি মস্কো। রুশবাহিনীর হামলায় প্রচুর ক্ষয়ক্ষতি হলেও এখনও পাল্টা লড়াই চালিয়ে যাচ্ছে ইউক্রেন। এরই মধ্যে পুতিনের সেনার মাথাব্যথার কারণ হয়ে উঠেছে ইউক্রেনের আবহাওয়া। দেশের বহু জায়গায় তাপমাত্রা হিমাঙ্কেরও ১০ ডিগ্রি সেলসিয়াস নিচে নেমে গিয়েছে। এই পরিস্থিতিতে সেখানে যুদ্ধ করা খুব বড় চ্যালেঞ্জ হয়ে উঠেছে রুশ সেনার। আশঙ্কা, বহু সৈন্যের মৃত্যু হতে পারে শীতের কারণে।

বিশেষজ্ঞদের দাবি, যে হারে তাপমাত্রা নামতে শুরু করেছে তাতে রাশিয়ার ট্যাঙ্কগুলি অচিরেই একেকটি ফ্রিজারে পরিণত হবে। সেক্ষেত্রে ট্যাঙ্কের ইঞ্জিন চালিয়ে রাখতেই হবে। অন্যথায় স্রেফ ঠান্ডায় জমে মারা যাবেন বহু রুশ সেনা। গত কয়েকদিন ধরেই ৪০ মাইল দীর্ঘ রুশ কনভয় দাঁড়িয়ে রয়েছে। এবার শীতের কবলে তাদের আরও খারাপ পরিস্থিতিতে পড়তে হতে পারে বলেই মনে করা হচ্ছে।

 

৯৭% নম্বর! কাস্ট রিজার্ভেশন, ডোনেশনের কোপে ইউক্রেন পাড়ি মৃত ভারতীয় ছাত্র নবীনের

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে প্রবেশ করে রুশ ফৌজ। তারপর থেকেই শুরু হয়েছে যুদ্ধ। প্রথমে মনে করা হয়েছিল সহজেই কিয়েভ দখল করবে রাশিয়া। কিন্তু যতই সময় এগিয়েছে, ততই পাল্টা মার দিয়েছে ইউক্রেনীয় সেনা। এমনকী হাতে অস্ত্র তুলে নিয়েছে সাধারণ মানুষও। এই প্রতিরোধের সঙ্গে এবার যুক্ত হয়েছে প্রতিকূল আবহাওয়াও।

You may also like

Leave a Reply!