Home দেশ বদলে যাচ্ছে ATM থেকে টাকা তোলার নিয়ম

বদলে যাচ্ছে ATM থেকে টাকা তোলার নিয়ম

by banganews

জুলাইয়ের ১ তারিখ থেকে বদলে যাচ্ছে এটিএম ও ব্যাঙ্কের বেশ কিছু নিয়ম। লকডাউন চলাকালীন ব্যাঙ্কিং-এর ক্ষেত্রে যে নিয়ম আনা হয়েছিল, তার বদল ঘটতে চলেছে।

নতুন নিয়ম কী হতে চলেছে?

এখন থেকে টাকা তোলা ব্যয়বহুল হয়ে উঠবে আপনার জন্য। কারণ, করোনার সঙ্কটের মধ্যবর্তী সময়ে সাধারণ মানুষকে বড় স্বস্তি দিয়ে অর্থ মন্ত্রক এটিএম থেকে নগদ তোলার ক্ষেত্রে সমস্ত চার্জ প্রত্যাহার করেছিল।তিন মাসের জন্য এটিএমে ট্রানজাকশনের জন্য ফি কিছুটা কমানো হয়েছিল। সেই ছাড় ২০২০-এর চলতি মাস অর্থাৎ জুন মাসে শেষ হবে।

মনে করা হচ্ছে, ১ জুলাই থেকে আবার লকডাউনের আগের নিয়মই চালু হবে। বিভিন্ন ব্যাঙ্কের এটিএম থেকে টাকা তোলার ব্যাপারে আলাদা আলাদা নিয়ম আছে। তাই প্রত্যেক গ্রাহককে অনুরোধ করা হচ্ছে, গ্রাহকেরা যেন এ বিষয়ে তাঁদের ব্যাঙ্কের থেকে পুরো বিষয়টা বিস্তারিত জেনে রাখেন৷

আরও পড়ুন ভারতে ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে সোনার দাম, আগামী সপ্তাহে বেড়ে হতে পারে 50,000 টাকা

 

SBI এটিএম কার্ডে টাকা তোলার নিয়ম

মেট্রো শহরগুলিতে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (এসবিআই) এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে জানা যাচ্ছে, যাদের সেভিংস অ্যাকাউন্ট আছে তারা এক মাসে ৮ টি লেনদেনের অনুমতি পান। এর বাইরে, প্রতিটি লেনদেনে গ্রাহকদের কাছ থেকে চার্জ নেওয়া হয়। পাশাপাশি নন-মেট্রো শহরগুলি বিনামূল্যে ১০ টি লেনদেন করার অনুমতি পেয়ে থাকে।

You may also like

2 comments

Leave a Reply!