Home দেশ চলন্ত ট্রেনের পিছনে দৌড়ে চারমাসের শিশুর খাবার দুধ পৌঁছে দিলেন আরপিএফ জওয়ান

চলন্ত ট্রেনের পিছনে দৌড়ে চারমাসের শিশুর খাবার দুধ পৌঁছে দিলেন আরপিএফ জওয়ান

by banganews

দীর্ঘদিন ধরে লকডাউন চলায় বহু পরিযায়ী শ্রমিক, বিভিন্ন রাজ্যে আটকে পড়েছিলেন। শ্রমিক স্পেশাল ট্রেন গুলি চালু হওয়ায়, বাড়ি ফিরতে পারছেন তারা। একটি শ্রমিক স্পেশাল ট্রেনে হাসিন, তার স্বামী এবং চার মাসের সন্তানকে নিয়ে বাড়ি ফিরছিলেন। কিন্তু ফেরার পথে দুধের শিশুটির খাবার জোগাড় করতে নাভিশ্বাস উঠে যায়। বাচ্চাকে খাওয়ানোর জন্য একটু দুধ পাওয়া যাচ্ছিল না কোথাও। এরপর ভোপাল স্টেশনে ট্রেন থামলে হাসিন কর্তব্যরত আরপিএফ জাওয়ানকে জানান যে তার চারমাসের বাচ্চার জন্য খাবার দুধ প্রয়োজন৷

আরো পড়ুন – ভূমিধ্বসে বেশ কিছু বাড়ি চলে গেল সমুদ্রের গর্ভে (Video)

আরপিএফ জাওয়ান ইন্দর সিং স্টেশন চত্বরে বিভিন্ন দোকানে সেই শিশুটির জন্য দুধের ব্যবস্থা করতে চেষ্টা করলেও স্টেশনের কোথাও পাওয়া যায়নি দুধের প্যাকেট। অবশেষে স্টেশনের বাইরে একটি দোকান থেকে দুধের ব্যবস্থা করেন৷ কিন্তু ততক্ষণে স্টেশনে ঢুকে জাওয়ান দেখেন ট্রেন ছেড়ে দিয়েছে। অপেক্ষা না করে চলন্ত ট্রেনের পিছনে ছুটে গিয়ে হাসিনের কাছে পৌঁছে দেন তার চারমাসের শিশুর খাবার দুধের প্যাকেটটি।

আরো পড়ুন – দীর্ঘ অপেক্ষার পর সুস্মিতা সেন ফিরছেন অভিনয়ে, ১৯ জুন মুক্তি পাবে তার প্রথম ওয়েবসিরিজ

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে হাসিন কৃতজ্ঞতা এবং ধন্যবাদ   জানান আর পি এফ জওয়ানকে৷ ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটি ছড়িয়ে পড়তেই আরপিএফ জাওয়ান ইন্দর সিং এর এই মানবিক কর্তব্যপালনের প্রশংসা করেছেন সবাই। রেলমন্ত্রী পীযূষ গোয়েল এর কাছে ভিডিওটি পৌঁছতেই, মন্ত্রী জাওয়ান ইন্দর সিং কে পুরস্কৃত করবেন বলে ঘোষণা করেন। এই দুঃসাহসিক কাজের জন্য মন্ত্রী প্রশংসা করেছেন তার। টুইটারে ভিডিওটি শেয়ার করে তিনি জানান রেল পরিবারে এইরকম এক সদস্য থাকায় অত্যন্ত গর্ববোধ করছেন তিনি।

You may also like

1 comment

Leave a Reply!