Home বঙ্গ কৃষক দিবসে কৃষকদের সম্মান জানালেন সমাজসেবী কুন্তল ঘোষ, তুলে দিলেন শীতবস্ত্র

কৃষক দিবসে কৃষকদের সম্মান জানালেন সমাজসেবী কুন্তল ঘোষ, তুলে দিলেন শীতবস্ত্র

by banganews

বঙ্গ নিউস, ২৩ ডিসেম্বর, ২০২০ঃ  পশ্চিমবঙ্গ রাজ্য হ্যান্ডবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট, রাজ্য ভলিবল অ্যাসোসিয়েশন এর ভাইস প্রেসিডেন্ট, ‘দ্য বঙ্গ নিউজ ‘এর কর্ণধার বিশিষ্ট সমাজসেবী মাননীয় কুন্তল ঘোষ মহাশয় বরাবরের মতই নিরন্ন অসহায় মানুষের পাশে দাঁড়ালেন৷ তাদের মুখে হাসি ফোটানোর জন্যই আজকের অনুষ্ঠানের আয়োজন৷ ক্যালেন্ডারের পাতায় থাকে না যেই দিন সেই দিন থাকে কুন্তল ঘোষের মনের মধ্যে৷ তাই তিনি মনে রেখেছেন
আজ বিশ্ব কৃষক দিবস।

রোদ, ঝড়, বৃষ্টি মাথায় করে সমস্ত বাধা বিপত্তি উপেক্ষা করে নিরলস পরিশ্রম করে যান সেই সকল মানুষ। এর জন্যই আমাদের মত সাধারণ মানুষের মুখে দু’বেলা দু’মুঠো অন্নের সংস্থান হয়৷ করোনা মহামারীতে লকডাউনে তাদের কাজের কোন বিশ্রাম ছিল না। তাদের হয়না কোন Work From Home.

এই মহামারীর মধ্যেও তারা দিনরাত পরিশ্রম করেছেন জীবনের ঝুঁকি নিয়ে। কাজ করে চলেছেন রোদে পুড়ে জলে ভিজে। তাই তাদের সম্মান জানানোর জন্য হুগলির বলাগড়ে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছেন সমাজসেবক শ্রী কুন্তল ঘোষ মহাশয়। আজ হুগলির বলাগড়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে কৃষকদের সম্মান জানানো হল।

নিজের হাতে কুন্তল ঘোষ কৃষকদের শীতবস্ত্র তুলে দিলেন। এবং মাটির মানুষের পা স্পর্শ করে প্রণাম করলেন,আশীর্বাদ নিলেন। কৃষক ভাইয়েরা তাদের পরম প্রিয় কুন্তল ঘোষকে পরিবারের মানুষের মতোই বুকে জড়িয়ে ধরলেন। হুগলির বলাগড়ে বাস করেন বহু নৌ শিল্পী৷ হাজার বছরের পুরনো ইতিহাস রয়েছে হুগলির বলাগড়ে নৌ শিল্পীদের৷

 

এবার এই নৌ শিল্পীদের সম্মান জানানোর জন্য বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেন মাননীয় শ্রী কুন্তল ঘোষ মহাশয়। এই নৌ শিল্পীরা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন যাতে আমাদের মতন সাধারন মানুষ এই মহামারীর মধ্যে শরীরে প্রয়োজনীয় প্রোটিন এর জোগান দিতে পারি৷ তাদের জন্যই মাছে ভাতে বাঙালি খেয়ে পড়ে ভালো থাকতে পেরেছে। কিন্তু তাদের সন্তানদের দুধে-ভাতে রাখার সামর্থ্য তাদের নেই। তাদের সন্তানদের কাছে বছর শেষে কোন বড়দিন আসে না।

তাদের সন্তানের মাথার কাছে কোন স্যান্টাক্লজ উপহার রেখে যায় না। তাই এবার সমাজসেবক মাননীয় কুন্তল ঘোষ এর উদ্যোগে ২৫ ডিসেম্বরের আগেই পালিত হল এমন এক অনুষ্ঠান যেখানে সেই সমস্ত বাচ্চারা উপহার পেলেন মাননীয় শ্রী কুন্তল ঘোষ মহাশয় এর কাছ থেকে। কেক কেটে পালন করা হল বড় মনের দিন। বাচ্চাদের প্রিয় খেলনা তাদের হাতে তুলে দিলেন মাননীয় শ্রী কুন্তল ঘোষ মহাশয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আজকের প্রজন্মের অন্যতম বিশিষ্ট অভিনেতা শ্রী সৌরভ দাস এবং জি বাংলা সারেগামাপার গায়ক আবির্ভাব।

You may also like

Leave a Reply!