Home কলকাতা কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব কমিটিতে রদবদল

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব কমিটিতে রদবদল

by banganews

কলকাতা, ১৮ অগাস্ট, ২০২০: এবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের কোর কমিটিতে আসছে বেশ কিছু নতুন মুখ। যেমন আবীর চট্টোপাধ্যায়, সত্রাজিৎ সেন, ইন্দ্রদীপ দাশগুপ্ত, বিরসা দাশগুপ্ত।
২৬ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হবে আগামী ৫ নভেম্বর থেকে। করোনা আবহে এই উৎসব কীভাবে হওয়া সম্ভব, তা নিয়ে কোনও নির্দেশিকা নেই এখনও। তবে উৎসব কমিটির সভাপতি রাজ চক্রবর্তী এই উৎসবের ব্যাপারে একেবারে নিশ্চিত।

আরও পড়ুন আজ নেতাজির ‘মৃত্যুদিন’ পালন করলেন কঙ্গনা

সদ্য তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। বাড়িতেই নিজেকে আইসোলেশনে বন্দি করে ফেলেছেন রাজ। তবে থেমে নেই কাজ। ফোন এবং ইমেল মারফত যোগাযোগ, পরিকল্পনা, দায়িত্ব ভাগ করে দেওয়া ইত্যাদি সবই চলছে।
কোর কমিটিতে নতুন যাঁরা এলেন, দারুণ উচ্ছ্বসিত। আবীর যেমন। নতুন দায়িত্ব আর তার গুরুত্বের প্রতি যেমন সজাগ, তেমনিই অভিভূত। সামনাসামনি বসা সম্ভব নয়, তাই ফোনে আলোচনা। তবে মুখিয়ে আছেন চলচ্চিত্র উৎসবের কোর কমিটির প্রথম মুখোমুখি মিটিংয়ের জন্য।

আরও পড়ুন জরুরি সফরে ঢাকায় ভারতের বিদেশ সচিব হর্ষ বর্ধন শ্রিংলা

অন্যদিকে ভারতীয় বাছাই বিভাগের বিচারকমণ্ডলীতে জায়গা পেয়ে একেবারে অবাক সত্রাজিৎ সেন। এই প্রাপ্তি তাঁর আচমকা। এখন মুখিয়ে আছেন বেশ কিছু সেরা ছবি দেখার সুযোগ পাবেন বলে।
অবশ্য কোভিড বিধি মেনে উৎসবের নির্দেশিকা যতক্ষণ না জারি হচ্ছে, আসন্ন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ততক্ষণ সবটাই শুধু পরিকল্পনার স্তরে।

You may also like

Leave a Reply!