Home কলকাতা আবার নিম্নচাপ – পুজোয় ভাসতে পারে কলকাতা

আবার নিম্নচাপ – পুজোয় ভাসতে পারে কলকাতা

by banganews

সবে কিছুদিন হল বৃষ্টি থেমেছে৷ এমনিতেই পুজোতে করোনাবিধি মেনে চলা তার উপর বৃষ্টি হলে আর রক্ষে নেই। বাঙালীর একমাত্র উৎসব দুর্গোৎসব আর তাতে আনন্দ উত্তেজনায় একেবারে জল ঢেলে দেবে পরের পর তৈরি হওয়া নিম্নচাপ।

আলিপুর আবহাওয়া দফতরের কথামত, ১৩ অক্টোবর অর্থাৎ আগামী বুধবার পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও উত্তর আন্দামান সাগরে নিম্নচাপ তৈরি হবে। এই নিম্নচাপ ১৫ অক্টোবর দক্ষিণ ওড়িশা উপকূলে পৌঁছবে। এর প্রভাবে অষ্টমীর দিন বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর পর থেকেই বৃষ্টির তেজ বাড়বে।

তবে সপ্তমী পর্যন্ত নিশ্চিন্ত করেছে আলিপুর আবহাওয়া দফতর। তারা জানাচ্ছে, ষষ্ঠী, সপ্তমী অবধি বৃষ্টির ঝামেলা পোহাতে হবে না। আকাশ পরিষ্কার থাকবে। তবে আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। বাতাসে যেহেতু জলীয় বাষ্পের পরিমাণ বেশি, তাই প্যাচপ্যাচে আর্দ্রভাব থাকবে।

আরো পড়ুন

জুতো নিয়েই বিতর্ক

কিন্তু বুধবার থেকে শুক্রবার অর্থাৎ অষ্টমী থেকে শুরু হতে পারে বৃষ্টি। যে নিম্নচাপ তৈরি হচ্ছে তাতে বাংলা ও ওড়িষার উপকূলে তার প্রভাব পড়ার সম্ভাবনা বেশি থাকবে বলে মনে করছে আবহাওয়াবিদরা। কাজেই অষ্টমী থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা আছে। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। শনিবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। রবি ও সোমবার ভারী বৃষ্টির সর্তকতা দিয়ে রেখেছে আবহাওয়া দফতর।

You may also like

Leave a Reply!