Home দেশ তেলেঙ্গানায় বৃষ্টি বিপর্যয়, মৃত ৩০

তেলেঙ্গানায় বৃষ্টি বিপর্যয়, মৃত ৩০

by banganews

তেলেঙ্গানা, ১৫ অক্টোবর, ২০২০ঃ  প্রবল বর্ষণে বিপর্যস্ত তেলেঙ্গানা। কয়েক ঘণ্টার বৃষ্টিতে তেলেঙ্গানায় থমকে গিয়েছে স্বাভাবিক জীবনযাপন। একাধিক দুর্ঘটনা ঘটেছে৷ এপর্যন্ত ৩০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। রাস্তায় প্রবল স্রোতে বইছে বৃষ্টির জল৷ গাড়িগুলো সম্পূর্ণ জলে ডুবে গিয়েছে। জলমগ্ন বাড়িঘর। হাজার হাজার একর চাষের জমি সম্পূর্ণ জলের তলায়৷ হায়দ্রাবাদে এপর্যন্ত ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে৷ রাতভর বৃষ্টির জেরে একটি পাঁচিল ভাঙার জেরে দশটি বাড়ি ধসে পড়েছে। ধ্বংসস্তূপে চাপা পড়ে মৃত্যু হয়েছে ন’জনের।

আরও পড়ুন SBI গ্রাহকদের জন্য সুবর্ণ সুযোগ, কেনাকাটায় মিলবে ক্যাশব্যাক

তেলেঙ্গানায় একাধিক জায়গায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। হায়দ্রাবাদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে ৪৯ বছর বয়সী এক ব্যক্তির। বাড়িতে জমা বৃষ্টির জল বের করতে গিয়ে তিনি বিদ্যুৎপৃষ্ট হন তিনি। নিখোঁজ রয়েছেন ৫ জন৷

বুধবারই তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও এর সঙ্গে কথা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগমোহন রেড্ডির সঙ্গেও কথা বলেছেন প্রধানমন্ত্রী। কেন্দ্র সমস্ত রকম সহযোগিতা করবে বলে দুই মুখ্যমন্ত্রীকে আশ্বাস দিয়েছেন তিনি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছেন, তেলেঙ্গানা ও অন্ধপ্রদেশের পরিস্থিতির ওপর তিনি নজর রাখছেন।

ত্রাণ এবং উদ্ধারকার্যে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী ছাড়াও সেনার সাহায্য চেয়েছে তেলেঙ্গানা সরকার। সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। বেসরকারি সংস্হাগুলি দু-তিনজনের দিনের জন্য বন্ধ রাখা হয়েছে৷ তবে আজ ভারি বৃষ্টির সম্ভাবনা নেই বলে আশ্বস্ত করেছে আবহাওয়া দফতর।

You may also like

Leave a Reply!