Home দেশ কেরালায় ভূমিধস, বাড়ছে মৃতের সংখ্যা

কেরালায় ভূমিধস, বাড়ছে মৃতের সংখ্যা

by banganews

কেরালা,১০ অগাস্ট,২০২০: কেরালায় ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৩। ইদুক্কির পেটিমুডির চা বাগানে বৃহস্পতিবারের ভূমিধসে চাপা পড়া আরও ১৭ জনের মৃতদেহ উদ্ধার হয় রবিবার। কর্মকর্তারা জানিয়েছেন বনদফতরের ৬ কর্মী সহ এখনও ২৩ জন নিখোঁজ।

আরও পড়ুন : শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা

কেরালার ওই প্রত্যন্ত পাহাড়ি এলাকায় অবিরাম বৃষ্টি উদ্ধারকাজে বাধা সৃষ্টি করলেও এলাকা থেকে জমা জল বের করার চেষ্টা রবিবার থেকেই শুরু হয়েছিল। এনডিআরএফ এর ২০০ জন সদস্য ইতিমধ্যেই প্রায় তিন একর জায়গায় খোঁজ চালিয়েছেন। পুরো অঞ্চলটি ধ্বংসস্তূপে পরিণত হওয়ার উদ্ধারকাজ জটিল হয়ে উঠেছে। জেলা পুলিশের ডগ স্কোয়াডের সাহায্যে কয়েকজন চাপা পড়া শ্রমিকের দেহ উদ্ধার হয়েছে। উদ্ধার কাজে ব্যবহার করা হচ্ছে ড্রোনও। চিকিৎসকদের একটি দল ওই এলাকায় রয়েছেন। দেহগুলির ময়না তদন্তের জন্য তৈরি হয়েছে অস্থায়ী শিবির।

আরও পড়ুন :  দেশের করোনা পরিস্থিতি

ঘটনাস্থল পরিদর্শন করে বনমন্ত্রী কে রাজু জানান, অনেক দেহ উদ্ধার হলেও এখনও বন বিভাগের ছয় কর্মী নিখোঁজ রয়েছেন। তিনি ক্ষতিগ্রস্তদের পরিবারকে সহায়তার প্রতিশ্রুতিও দিয়েছেন। জেলা কালেক্টর এইচ. দীনসান জানিয়েছেন, অবিরাম বৃষ্টিপাত ও এলাকা কর্দমাক্ত হওয়ায় খোঁজ চালাতে সমস্যা হচ্ছে। তবে উদ্ধার কাজ চলবে।

You may also like

1 comment

Leave a Reply!