TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

ভারতীয় সিনিয়র দলের হেড স্যার হতে চলেছেন রাহুল দ্রাবিড়

ভারতীয় সিনিয়র দলের কোচ হতে চলেছেন রাহুল দ্রাবিড়। আগামী নভেম্বর থেকেই বিরাট কোহলিদের দায়িত্ব নেবেন তিনি এমনটাই ভারতীয় বোর্ডের (BCCI) সূত্রে পাওয়া খবর।

জুনিয়র দলের কোচ হিসেবে চূড়ান্ত সাফল্য এনে দিয়েছিলেন দ্রাবিড়। অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের দায়িত্ব নিয়ে তিনিই বিশ্বজয় করেছিলেন। শক্ত করে দিয়েছিলেন কমবয়সী ক্রিকেটারদের ভিত। স্বাভাবিকভাবেই তাই সিনিয়র টিমের কোচ হওয়ার তালিকায় ছিল তার নাম।

কিন্তু ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধান নাকি কোচ হয়ে কোহলিদের দায়িত্ব প্রথমে নিতে রাজি ছিলেন না তিনি। কোচ হওয়ার প্রস্তাব সবিনয়ে ফিরিয়ে দিয়েছিলেন রাহুল দ্রাবিড়।

আরো পড়ুন

রেলস্টেশনে আনা হল বায়োডিগ্রেডেবল স্পিটটুন

তবে এবার বিসিসিআই সূত্রে খবর, এবার বিষয়টি ইতিবাচক দিকেই যাচ্ছে। ইতিমধ্যেই বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহর সঙ্গে এ নিয়ে কথাবার্তাও হয়েছে তাঁর। শুক্রবার রাতে একদিকে যখন নাইটদের বিরুদ্ধে ইতিহাস গড়ার লড়াই চালাচ্ছিল ধোনির চেন্নাই, অন্যদিকে তখনই ভারতীয় ক্রিকেটে দ্রাবিড়ের কাঁধে দায়িত্ব দেওয়ার কাজও চলছিল।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ভারতীয় দলের কোচ হিসেবে মেয়াদ ফুরোচ্ছে রবি শাস্ত্রীর। একই সময় দায়িত্ব শেষ হবে বোলিং ও ফিল্ডিং কোচ ভরত অরুণ ও আর শ্রীধরেরও। কোচ হওয়ার তালিকায় নাম উঠে আসে ভিভিএস লক্ষ্মণ এবং অনিল কুম্বলের। তবে কোচ নির্বাচনে দ্রাবিড়ের নামই চূড়ান্ত হল।আর এ ক্ষেত্রে দ্রাবিড় রাজি হওয়ায় যে পূর্ণ সাফল্য মিলল এই সিদ্ধান্তের, এ নিয়ে আশাবাদী ক্রিকেট মহল।

এমনটাই হতে চলেছে,যে, আগামী দু’বছর অর্থাৎ ২০২৩ পর্যন্ত টিম ইন্ডিয়ার ভার সামলাবেন দ্রাবিড়। আর বোলিং কোচ হিসেবে তাঁর সঙ্গে জুড়তে পারে পরশ মামব্রের নাম। ভারতীয় ক্রিকেটে নতুন যুগ আনতে চলেছেন রাহুল দ্রাবিড়। এই দায়িত্ব ভার গ্রহণ করতে চলেছেন তিনি এই নভেম্বরেই।