Home বিনোদন লেডি ম্যাকবেথ এর লুকে চেনাই যাচ্ছে না নায়িকাকে

লেডি ম্যাকবেথ এর লুকে চেনাই যাচ্ছে না নায়িকাকে

by banganews

রাজর্ষি দে’ পরিচালিত ছবি ‘মায়া’ আসতে চলেছে টলিউডে। ছবির মূল দৃশ্য জুরে দেখা যাবে রফিয়াত রসিদ মিথিলাকে। তাকে আমরা এক নতুন রূপে দেখবো, পরনে আলখাল্লা, সঙ্গে রুদ্রাক্ষের মালা ও মোটা হার, মাথায় জটা ও হাতে বন্ধুক। লেডি ম্যাকবেথের অনুকরণেই সাজানো হয়েছে মিথিলাকে৷ তবে পুরোপুরি ম্যাকবেথ অনুসরণেই পুরো ব্যাপারটা এগোয়নি। ম্যাকবেথের চরিত্র গুলিকে নিয়েই নতুন আঙ্গিকে ঢেলে সাইজিয়েছেন পরিচালক।

 

 

ছবিটি দেখানো হবে ‘মায়া’ নামক নারীর দৃষ্টিকোণ থেকে। মায়া’র জীবনের বিভিন্ন ওঠা-পড়াই ছবির মূল ফ্যাক্ট। একটি সাক্ষাৎকারে ‘ মায়া’ চরিত্রটি নিয়ে বলতে গিয়ে মিথিলা তিনি তিনটি মোড়ের কথা বলেছেন, প্রথমবারে মায়ার ১৬-১৭  বছরের জীবনের ঘটনা দেখানো হয়েছে, তারপর দেখা যায় ত্রিশ বছরের যুবতী মায়াকে, তারপর আসে ৫০-৫৫ বছরের পরিণত বয়সের মায়ার জীবন। সংখ্যালঘু উপজাতি থেকে উঠে আসা মায়া’র জীবনের বিবিধ ঘাত প্রতিঘাতে বয়ে গেছে জীবন স্রোত। সে নির্যাতিত হলেও ভেঙে পড়েনি কখনো। মায়া তার মূল সিদ্ধান্তে থেকেছে অবিচল।

 

প্রেক্ষাগৃহ “পদ্মশ্রী”র পথচলা আজ বিলুপ্তির পথেঃ-

 

সাক্ষাৎকারে তিনি এও জানিয়েছেন, বাংলা সিনেমায় অভিনয়ে তিনি এমনই একটা বলিষ্ঠ চরিত্র করতে চান যার মধ্যে নিজস্বতা থাকবে, যার দ্বারা তিনি দাগ কেটে যেতে পারবেন সারা টলি পাড়ায় ও সিনে প্রেমীদের মনে। প্রতিটি ডায়লগ ডেলিভারি থেকে শুরু করে মানানসই পোশাক ও এক্সপ্রেশনের দিকেও খেয়াল রেখেছেন পরিচালক রাজর্ষি দে। সেই সঙ্গে জানা যাচ্ছে ছবিটি ওটিটি (OTT) তে না, মুক্তি পেতে পারে হলেই। ছবিতে আরো গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে সুদীপ্তা চক্রবর্তী, দেবলীনা কুমার, অনিন্দ্য চট্টোপাধ্যায়, গৌরব চক্রবর্তী সহ আরো অন্যান্য খ্যাতনামা কুশলীদের।

You may also like

Leave a Reply!