Home Onno Pujo 2020 পুজোর প্রাক মুহূর্তে বুকিং না হওয়ায় দুঃশ্চিন্তায় ভুগছেন মাইক ব্যবসায়ীরা

পুজোর প্রাক মুহূর্তে বুকিং না হওয়ায় দুঃশ্চিন্তায় ভুগছেন মাইক ব্যবসায়ীরা

by banganews

পূর্ব মেদিনীপুর, ১২ সেপ্টেম্বর, ২০২০ঃ   করোনা আবহে চূড়ান্ত আর্থিক সংকটে ভুগছেন মাইক ব্যবসায়ীরা। কয়েক দিন পরেই বিশ্বকর্মা পুজো।কিন্তু এখনও পর্যন্ত কোনো বুকিং না হওয়ায় আতঙ্কে দিন কাটাচ্ছেন তাঁরা, আশঙ্কা করছে করোনা পরিস্থিতির জন্য বিশ্বকর্মা পূজা অন্য বারের মতো জাঁকজমকপূর্ণভাবে হওয়ার সম্ভাবনা কম। ঘরোয়া ভাবে কিছু পূজা হলেও, বড় মন্ডপসজ্জা, আড়ম্বর করে বিশ্বকর্মা পূজা হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

এই পরিস্থিতিতে মাইক ব্যবসায় যুক্ত পূর্ব মেদিনীপুর জেলার শতাধিক পরিবার চরম অনিশ্চয়তার মধ্যে দিন কাটাচ্ছেন। প্রসঙ্গত, বিশ্ব জুড়ে করোনা মহামারীর মাঝে ভারতে আক্রান্তের সংখ্যা ক্রমাগত লাফিয়ে লাফিয়ে বাড়ছে। তাই এই পরিস্থিতিতে জাঁকজমকপূর্ণ বিশ্বকর্মা পুজোর সংখ্যা ক্ষীন বললেই চলে।

আরো পড়ুন – আলোর খেলা কমান, পুজো কমিটিকে অনুরোধ ফোরামের

এরপর পিতৃ পক্ষের অবসান ও মাতৃ পক্ষের সূচনা, কিন্তু দূর্গাপুজো, লক্ষ্মীপুজো ও কালীপুজোও জাঁকজমকপূর্ণ হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

আরো পড়ুন – বিশ্বকর্মা পুজোতেও করোনার কোপ, সঙ্কটে মৃৎশিল্পীরা

তমলুকের নিমতৌড়ির এক মাইক ব্যবসায়ী উত্তম দাস বলেন, গত ছয় মাস ধরে বুকিং না হওয়ায় খুব দুশ্চিন্তায় রয়েছি। আগের বছর গুলোতে পুজো কমিটিরা দু’মাস আগে থেকে বুকিং করে যান। কয়েক দিন পরে বিশ্বকর্মাপুজো,কিন্তু এখনো বুকিং হয়নি। অন্য এক নন্দকুমারের চকচাঁদপোতা মাইক ব্যবসায়ী সৌমিত্র মাইতি জানান, সরস্বতী পুজোর পর ব্যাঙ্ক লোন ও মহাজনদের কাছ থেকে আট লক্ষ টাকা ধার করেছি। বুকিং না হওয়ায় দুঃশ্চিন্তায় মধ্যে কাটাচ্ছি।

You may also like

Leave a Reply!