Home দেশ সৎ করদাতাদের সম্মান জানাতে নতুন প্রকল্প মোদীর

সৎ করদাতাদের সম্মান জানাতে নতুন প্রকল্প মোদীর

by banganews

দিল্লি, ১২ অগাস্ট, ২০২০:  স্বাধীনতা দিবসের প্রাক্কালে আয়করের ক্ষেত্রে নতুন পদক্ষেপের পথে হাঁটছে মোদী সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের আর্থিক কল্যাণ কর্মসূচিতে সহায়তা করা সৎ করদাতাদের সম্মান জানাতে একটি প্রকল্পের উদ্যোগ নিয়েছেন। একটি বিবৃতিতে বলা হয়েছে, ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী স্বচ্ছ করদাতাদের ধন্যবাদ জানাতে একটি প্ল্যাটফর্ম চালু করবেন যা কর সংস্কারের উদ্যোগকে সহায়তা করবে। এই প্রকল্পের উদ্বোধনে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ, অর্থ প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুর, কর্মকর্তা, ব্যবসায়ী প্রতিনিধি এবং চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টরা।

আরও পড়ুন :  ১১ বছরে প্রথমবার অর্থনৈতিক মন্দার সম্মুখীন ইউনাইটেড কিংডম

গত ৩-৪ সপ্তাহ ধরে আয়কর রিটার্ন সংক্রান্ত বিষয়ে শীর্ষ আধিকারিকদের সঙ্গে একাধিক বৈঠক হয়েছে প্রধানমন্ত্রীর দফতরে। আয়কর রিটার্নে স্বচ্ছতা কতখানি বজায় রাখা হচ্ছে এবং আয়কর সংক্রান্ত তথ্য যাচাই কীভাবে হচ্ছে, এই বিষয়গুলিকে গুরুত্ব দেওয়া হচ্ছে, এমনটাই জানিয়েছেন আয়কর দফতরের এক শীর্ষ আধিকারিক।

আরও পড়ুন :  তিন শাবকের জন্ম বাঘিনী শীলার, আনন্দে বেঙ্গল সাফারি পার্ক

জুন মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনা ভাইরাস মহামারী এবং কৃষকদের সহায়তার জন্য সৎ করদাতাদের ধন্যবাদ জানিয়েছিলেন। গত সপ্তাহে সীতারমণ বলেছিলেন, কর আদায়ে প্রশাসনের দৃষ্টিভঙ্গি করদাতার প্রতি আস্থা ও শ্রদ্ধার ভিত্তিতে হবে।

একটি বিবৃতির মাধ্যমে জানানো হয়েছে, “ট্যাক্স সংস্কার, ট্যাক্সের হার কমানো এবং ট্যাক্স আইনের সরলীকরণে বিশেষ নজর দেওয়া হবে। আয়কর বিভাগের কার্যকারিতা বাড়াতে এবং দক্ষতা ও স্বচ্ছতা আনতে ট্যাক্স বোর্ড কর্তৃক একাধিক উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানানো হয়। আয়কর বিভাগের সঙ্গে করদাতাদের সঠিক যোগাযোগ নিশ্চিত করতেও বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে।

You may also like

Leave a Reply!