Home খেলা পেনশনের চিন্তাভাবনা খেলোয়াড়দের জন্য

পেনশনের চিন্তাভাবনা খেলোয়াড়দের জন্য

by banganews

খেলোয়াড়দের জন্যও পেনশন চালুর কথা ভাবছে ভারতীয় বোর্ড। ক্রিকেটারদের জন্য এই নতুন পেনশন প্রস্তাবের ভাবনা করা হয়েছে। এ বারের ক্ষেত্রে এই পেনশনের সুবিধা পেতে পারেন খেলোয়াড়দের পরিবারও। এমনই ভাবনা ভারতীয় বোর্ডের। প্রস্তাব দিতে পারেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

ভারতের প্রাক্তন ওপেনার এবং ভারতীয় ক্রিকেট বোর্ডে ক্রিকেটারদের প্রতিনিধি অংশুমান গায়কোয়াড় মনে করেন নতুন পেনশন প্রস্তাব আনতে পারে বোর্ড। এত দিন অবধি ২৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা ক্রিকেটাররা পেনশন পেতেন। গায়কোয়াড়ের মতে নতুন প্রস্তাবে পেনশন বাড়তে পারে এবং ক্রিকেটারদের অবর্তমানে তাঁর স্বামী বা স্ত্রীর জন্য পেনশনের ব্যবস্থা চালু করা হতে পারে।
গায়কোয়াড়ের কথা অনুযায়ী, সৌরভ গাঙ্গুলী আশ্বস্ত করেছে আগামী বৈঠকে এই প্রস্তাব পেশ করবেন। এত দিন ২৫টি ম্যাচ খেলা ক্রিকেটাররা পেনশন পেতেন। সেটা কমে ১০টি ম্যাচ হতে পারে।”

 

পারিবারিক পেনশন বিধিতে নয়া সংযোজন

আর্থিক সংকটে যাতে ক্রিকেটারদের না পড়তে সেই কথা মাথায় রেখেই এই প্রস্তাবের ভাবনা। ইতিমধ্যেই তাঁদের জন্য বাড়তি অর্থের ব্যবস্থা করেছে বোর্ড। সেই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন গায়কোয়াড়।
আগামী কিছুদিনের মধ্যেই এই প্রস্তাব প্রকাশ্যে আসার কথা জানা গেছে। এতে ক্রিকেটারদের এবং তাদের পরিবারেরও আর্থিক দিক থেকে সুবিধা হবে।

You may also like

Leave a Reply!