Home খেলা ইতিহাসে নাম তুলে ফেললেন পি ভি সিন্ধু ,ভারতীয় হিসেবে এই নজির কারও নেই

ইতিহাসে নাম তুলে ফেললেন পি ভি সিন্ধু ,ভারতীয় হিসেবে এই নজির কারও নেই

by banganews

পিভি সিন্ধুর হাত ধরে দ্বিতীয় পদক জিতে নিল ভারত৷  চিনের হি বিংজিয়ায়োকে হারিয়ে ব্রোঞ্জ পদক জিতলেন পি ভি সিন্ধু। খেলার ফল ২১-১৩, ২১-১৫। সেইসঙ্গে ইতিহাস সৃষ্টি করলেন পি ভি সিন্ধু৷ সুশীল কুমারের পর অলিম্পিক্সে ব্যক্তিগত ইভেন্টে জোড়া পদক বিজেতা দ্বিতীয় খেলোয়াড় পি ভি সিন্ধু৷

শনিবারের ভুল থেকে শিক্ষা নিয়েই  যেন রবিবার মাঠে নেমেছিলেন সিন্ধু৷ কোনও অবস্থাতেই প্রতিপক্ষকে এক ইঞ্চি  জমিও ছেড়ে  দিলেন না।  লম্বা র‍্যালিতেও সিন্ধুর দাপট দেখল বিশ্ব৷  প্রথম খেলায় সহজ জয়ের পর দ্বিতীয় গেমেও প্রথম পয়েন্ট নিয়েই শুরু করেছিলেন। তবে দ্বিতীয় গেমে আপ্রাণ লড়াই করার চেষ্টা করেন বিংজিয়ায়ো। কিন্তু নিজের উচ্চতাকে কাজে লাগিয়ে কোর্টে নিজে না দৌড়ে  প্রতিপক্ষকে দৌড় করালেন সিন্ধু।

 

লক্ষ্য সোনা জয়, টোকিও থেকে ইতিহাস গড়লেন লভলিনা

 

রিয়োতে রুপো জিতে টোকিয়োতে সোনার মেডেলের লক্ষ্যেই লড়ছিলেন সিন্ধু। কিন্তু সেমিফাইনালে বিশ্বের এক নম্বর শাটলার চাইনিজ তাইপেইয়ের তাই জু-ইংয়ের কাছে হার মানতে হয় তাঁকে। তবে সোনার স্বপ্ন ভঙ্গ হলেও খালি হাতে ফেরেননি, দেশকে ব্রোঞ্জ এনে দিলেন সিন্ধু। ভারোত্তোলনে মীরাবাই চানুর রুপো জয়ের পর, ব্রোঞ্জ এল ভারতের ঝুলিতে। বক্সিংয়ে লভলিনা বড়গোহাঁইয়ের পদক নিশ্চিত বলাই যায় । তবে আর কোনও পদক আসে কি না সেই দিকেই এবার সকলের নজর থাকবে।

You may also like

Leave a Reply!