Home দেশ মমতার ডাকে ফের একই বৈঠকে বিরোধীরা, থাকবেন সোনিয়া গান্ধী, অনিশ্চিত উদ্ধব ঠাকরে

মমতার ডাকে ফের একই বৈঠকে বিরোধীরা, থাকবেন সোনিয়া গান্ধী, অনিশ্চিত উদ্ধব ঠাকরে

by banganews

নয়াদিল্লি, 26 অগাস্ট, 2020 : বুধবার দুপুরে মমতা বন্দ্যোপাধ্যায় ও সোনিয়া গান্ধীর ডাকে বিজেপি বিরোধী রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের একটি ভার্চুয়াল বৈঠক হওয়ার কথা। করোনাভাইরাস আবহে সেপ্টেম্বর মাসে NEET এবং JEE পরীক্ষার দিন নির্ধারিত হলে, তা বদলের দাবি নিয়ে এদিনের বৈঠকে আলোচনা হবে বলে জানা যাচ্ছে।

 

আরও পড়ুন মোদিকে ফের চিঠি দিলেন মমতা জয়েন্ট – নিট পরীক্ষা স্থগিত রাখার জন্য 

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রক সেপ্টেম্বর মাসেই জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন এবং ন্যাশানাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে। ইঞ্জিনিয়ারিং এর পাশাপাশি অল ইন্ডিয়া প্রি মেডিকেল টেস্ট (এ আই পি এম টি )-এর মত সর্বভারতীয় পরীক্ষা গুলি বর্তমান পরিস্থিতিতে নিলে তা পড়ুয়াদের সুরক্ষার প্রশ্নে ঝুঁকি নেওয়া হবে বলে মনে করছেন বিরোধীরা।

সুরক্ষার কথা মাথায় রেখে পরীক্ষার্থীদের স্বার্থে কয়েকদিন আগে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কংগ্রেসের নেতৃত্ব নির্বাচন বিতর্কের অবসান ঘটলে, অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে আলোচনা করে তারা পরীক্ষা সূচি বদলের বিষয়ে একমত হন। অবিজেপি রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদেরও আহ্বান করা হয় এই বৈঠকে যোগদানের জন্য।

আরও পড়ুন হাসপাতাল থেকে নিখোঁজ করোনা রোগী, অভিযোগ কিডনি পাচারের

মুখ্যমন্ত্রীর চিঠির প্রত্যুত্তরে কেন্দ্রের তরফে এখনো পর্যন্ত কোন সদর্থক আশ্বাস দেওয়া হয়নি। তিনি জানান করোনা পরিস্থিতিতে এই পরীক্ষা সংক্রমণের ঝুঁকির পাশাপাশি, মানসিকভাবে বিপর্যস্ত পড়ুয়াদের জন্য প্রতিকূল পরিবেশ সৃষ্টি করবে। এইজন্য সম্মিলিত বিরোধীতার পথে হাঁটতেই আজকের ভার্চুয়াল বৈঠক। এখনো পর্যন্ত জানা যাচ্ছে, উদ্ধব ঠাকরে ব্যতীত বাকি অনেকেই সাড়া দিয়েছেন এই ডাকে।

You may also like

2 comments

Leave a Reply!