Home কলকাতা নিট পরীক্ষার জন্য শনিবার লকডাউন তুলতে সরকারকে আর্জি বিরোধীদের

নিট পরীক্ষার জন্য শনিবার লকডাউন তুলতে সরকারকে আর্জি বিরোধীদের

by banganews

কলকাতা, ৯ সেপ্টেম্বর, ২০২০ : বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী এবং রাজ্য কংগ্রেসের একাধিক নেতা মিলিতভাবে শনিবার দিন রাজ্য জুড়ে লকডাউন প্রত্যাহার করে নেওয়ার আর্জি জানিয়েছেন। সুপ্রিম কোর্টের নির্দেশ অনুসারে রবিবার হবে ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট, সেই জন্য ঠিক তার আগের দিন অর্থাৎ ১২ সেপ্টেম্বর পূর্বঘোষিত লকডাউন তুলে নেওয়ার দাবি জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিল বিরোধীরা।

আরও পড়ুন নোবেল শান্তি পুরস্কারের জন্য ট্রাম্পের নাম সুপারিশ

পরীক্ষা দিতে এসে ছাত্রছাত্রীরা করোনা সংক্রমণের ঝুঁকিতে পড়বে এই আশঙ্কায় নির্ধারিত পরীক্ষার দিন নিয়ে আপত্তি তুলেছিলেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্য পাঁচ রাজ্যে ক্ষমতাসীন সরকারের আবেদন খারিজ করে দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত।

বিরোধীদের বক্তব্য পরীক্ষা যখন হবেই তখন বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রীদের সুবিধার্থে উপযুক্ত বন্দোবস্ত করুক সরকার। ১১ এবং ১২ সেপ্টেম্বর বাংলায় লকডাউন ঘোষণা করা হয়েছে। রেল পরিষেবা এখনও পর্যন্ত বন্ধ, রাস্তায় চলছে না পর্যাপ্ত পরিমাণ বাস। তাই পরিবহনের সুবিধার্থে আগের দিন লকডাউন তুলে নেওয়া হোক।

আরও পড়ুন এবার ফেসবুকের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ, ইস্তফা ভারতীয় বংশোদ্ভুতের

বাম-কংগ্রেসের সঙ্গে একই দাবি জানিয়েছে গেরুয়া শিবিরও। সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় রাজ্য প্রশাসনকে কটাক্ষ করে বলেছে, ‘এ এক বিচিত্র রাজ্য’। বিরোধীদের দাবি মতো এখনও পর্যন্ত সিদ্ধান্ত বদল না করা হলেও, নবান্ন সূত্রে খবর বিষয়টি বিবেচনাধীন।

You may also like

Leave a Reply!