Home বঙ্গ হেলে গিয়েছে দেশের অন্যতম উঁচু নির্মীয়মান টাওয়ার

হেলে গিয়েছে দেশের অন্যতম উঁচু নির্মীয়মান টাওয়ার

by banganews

মধ্য হাওড়ার টিকিয়াপাড়ায় বেলিলিয়াস পার্কে তৈরি হচ্ছে দেশের অন্যতম উঁচু নির্মীয়মাণ টাওয়ার। সামান্য হেলে গিয়েছে হাওড়ার বেলিলিয়াস পার্কের নির্মীয়মান টাওয়ার।  শিবপুর আইআইইএসটি অথবা যাদবপুর ইউনিভার্সিটির আর্কিটেকচারাল ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথা বলে রিপোর্ট  নেবে হাওড়া পুরসভা।

বিপদের সম্ভাবনা থাকায় টাওয়ার পরিদর্শন করেছেন পুরসভার প্রতিনিধিদল। মধ্য হাওড়ার বেলিলিয়াস পার্কে তৈরি হচ্ছে অত্যাধুনিক বিনোদন পার্ক। হাওড়া পুরসভার লিজ দেওয়া জমিতে প্রায় পঞ্চাশ কোটি টাকা ব্যয়ে এই পার্ক তৈরি করছে এক বেসরকারি সংস্থা।এখানেই তৈরি হচ্ছে দেশের অন্যতম উঁচু টাওয়ার।

 

জন্ম দিলেই মিলবে না পিতৃত্বের অধিকার

 

এই টাওয়ারের মাথায় থাকবে ঘূর্ণায়মাণ রেস্তোরাঁ। দেড় মাস আগে নির্মীয়মান এই টাওয়ারটি সামান্য হেলে গেছে  জানতে পেরে হাওড়া পুর প্রশাসকমন্ডলীর চেয়ারম্যান ডাঃ সুজয় চক্রবর্তী টাওয়ারটি পরিদর্শন করেন। সুজয় চক্রবর্তী জানান, কর্তৃপক্ষকে নোটিশ করে সমস্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

হাওড়া পুরসভার পক্ষ থেকে  ইঞ্জিনিয়ারদের দিয়ে পরীক্ষা করিয়ে রিপোর্ট নেওয়া হবে। এছাড়া যাদবপুর বিশ্ববিদ্যালয় অথবা শিবপুর আইআইইএসটি বিশেষজ্ঞদের দিয়ে টাওয়ারটি পরীক্ষা করানো হবে।নির্মাণকারী সংস্থার কর্ণধার রামরতন চৌধুরী জানান, উদ্বেগের কোনো কারণ নেই। সামান্য অংশ (পয়েন্ট আট ডিগ্রি) হেলে পড়েছে। টাওয়ারের নিচের অংশে কংক্রিটের পিলার দিয়ে আরো মজবুত করা হচ্ছে।বর্তমানে আর বিপদের কোন সম্ভাবনা নেই বলে তিনি দাবি করেন।

আগামী ৬ মাসের মধ্যেই পার্কটি চালু হওয়ার সম্ভাবনা রয়েছে।  টাওয়ারটি গ্রাউন্ড সাপোর্ট এর জন্য ৫০ ফুটের ৬টি বিমের দিচ্ছে। টাওয়ারটি হেলে যাওয়ার জন্য বেসের কাজ হচ্ছে।  এখনো প্রায় ৭০ শতাংশ কাজ হয়ে গেছে। আগামী কয়েক দিনের মধ্যে বাকি কাজ শেষ হয়ে যাবে।  কি কারণে পিলারটি হেলে গিয়েছে তা জানা যায়নি। তবে এটা ইঞ্জিনিয়ারদের নির্দেশানুযায়ী তৈরি হয়েছে। ভয়ের কোনও বিষয় নেই।

You may also like

Leave a Reply!