Home বঙ্গ সিঙ্গুর আন্দোলনের বর্ষপূর্তিতে টুইট করে কৃষকদের পাশে থাকার বার্তা মুখ্যমন্ত্রীর

সিঙ্গুর আন্দোলনের বর্ষপূর্তিতে টুইট করে কৃষকদের পাশে থাকার বার্তা মুখ্যমন্ত্রীর

by banganews

বঙ্গ নিউস, ৪ ডিসেম্বর, ২০২০ঃ  কেন্দ্রের নয়া কৃষি আইনের বিরোধিতায় সরব গোটা দেশ। এই কৃষিবিল প্রত্যাহার না করলে বৃহত্তর আন্দোলনে নামবে তৃণমূল, এই হুঁশিয়ারি আগেই দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সিঙ্গুর আন্দোলনের অনশন দিবসের বর্ষপূর্তিতে আরও একবার কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ালেন তৃণমূল সুপ্রিমো।

আরও পড়ুন কয়েক সপ্তাহের মধ্যেই এসে যাবে ভ্যাকসিন, সর্বদল বৈঠকে জানালেন প্রধানমন্ত্রী

তিনি টুইট করে লেখেন ” আজ থেকে ১৪ বছর আগে ২০০৬ সালের ৪ ডিসেম্বর সিঙ্গুরে কৃষকদের সমর্থনে আমি অনশন শুরু করেছিলাম। ২৬ দিনের অনশন কর্মসূচি ছিল, জোর করে কৃষকদের জমি নেওয়া যাবে না। এই দাবি তুলেছিলাম। আমি তাঁদের প্রতি শ্রদ্ধা জানাই যেসব কৃষকরা কেন্দ্রের নয়া কৃষি আইনের বিরোধিতা করছেন”। তৃণমূল সুপ্রিমো টুইটে আরও বলেছেন কাউকে না জানিয়ে এই বিল পাশ করেছে কেন্দ্র।

সংসদের বাদল অধিবেশনে তিনটি কৃষি বিল পাশ করায় কেন্দ্রীয় সরকার, তাঁদের দাবি এই কৃষিবিল কৃষকদের সমর্থনেই তৈরি হয়েছে। তবে এই বিল নিয়ে সন্তুষ্ট নয় কৃষক সংগঠন। বিরোধীরাও দাবি তুলেছে কৃষকদের স্বাধীনতায় হস্তক্ষেপ করছে এই বিল। অবিলম্বে তা প্রত্যাহারের ডাক দিয়েছে কৃষক সংগঠন। কেন্দ্রের সঙ্গে দুদফার বৈঠকের পরেও বেরোয়নি সমাধান সূত্র। ফের আগামীকাল কৃষক সংগঠনের সঙ্গে বৈঠক রয়েছে কেন্দ্রের।

You may also like

Leave a Reply!