Home দেশ ৫ ই আগস্ট অযোধ্যার ভূমিপুজোতে বিতরণ হবে লক্ষাধিক লাড্ডু

৫ ই আগস্ট অযোধ্যার ভূমিপুজোতে বিতরণ হবে লক্ষাধিক লাড্ডু

by banganews

অযোধ্যা, ৩১ শে জুলাই, ২০২০ : অযোধ্যার বিতর্কিত স্থলে রামমন্দির নির্মাণের যে রায় দেশের সর্বোচ্চ আদালত; সুপ্রিম কোর্ট দিয়েছিল তারই ফলশ্রুতিতে এই করোনা আবহের তোয়াক্কা না করেই স্থাপিত হবে মন্দিরের ভিত্তিপ্রস্তর। সেই বিশালায়তন মন্দিরের নির্মাণ শুরুর আগে সেখানকার ভূমিপুজোকে কেন্দ্র করে চলছে তোড়জোড়। বিজেপির জন্য রামমন্দির একটি দীর্ঘদিনের ইস্যু ছিল, দ্বিতীয়বার ক্ষমতায় এসেই বিতর্কের অবসান ঘটিয়ে মন্দির নির্মাণের অনুমতি আদায় করে জনাবেগকে নিজের দিকে ঘুরিয়েছে তারা, এমনটাই মত বহুজনের। ভূমিপুজোর সেই বিরাট আয়োজনে আমন্ত্রিত হিসাবে থাকবেন স্বয়ং নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর জন্য নিশ্ছিদ্র নিরাপত্তার আয়োজন করছে যোগী সরকার।

আরও পড়ুন চূড়ান্ত বর্ষের পরীক্ষার প্রস্তুতি নিক পড়ুয়ারা : কেন্দ্র

ভক্তদের জন্য থাকছে বিশেষ বন্দোবস্ত। বিশাল আয়োজনে উপস্থিত সকল দর্শনার্থীদের লাড্ডু বিতরণের সিদ্ধান্ত করেছে যোগী সরকার। দেবরাহ হংস বাবা সংস্থান অযোধ্যার মনি রাম দাস ছাউনিতে শ’খানেক করিগর দিয়ে লক্ষাধিক লাড্ডু বানাচ্ছে। ছাউনির একজন পন্ডিত বলেছেন, ৫ ই আগস্ট ভগবান রামকে এই লাড্ডু নিবেদন করবেন মোদিজি। মন্দিরে এক লক্ষ এগারো হাজার লাড্ডু বানিয়ে মোট একশো এগারোটি থালায় সাজিয়ে দেওয়া হবে বলে জানা যাচ্ছে। তিনি আরও জানিয়েছেন ছাউনি থেকে একটি বিশেষ থলি তৈরি হচ্ছে যাতে অন্যান্য সামগ্রীর সাথে থাকবে অযোধ্যা ও রামমন্দিরের ওপর বইপত্র, এক প্যাকেট লাড্ডু ও একটি শাল। বিগত চারদিন ধরে লাড্ডু বানানোর কাজ চলছে।

আরও পড়ুন প্রথমবার স্বাধীনতার আসল স্বাদ পাবে ভারত-পাক সীমান্তের শেষ গ্রাম

শ্রী রামজন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের সভাপতি এদিন বলেন অনুষ্ঠানে বেশ কয়েক রাজ্যের মুখমন্ত্রী, কেন্দ্রীয় মন্ত্রী, আরএসএস প্রধান মোহন ভাগবতেরও হাজির থাকবেন। মন্দির নির্মানের ট্রাস্ট চলতি মাসের শুরুতে তার দ্বিতীয় বৈঠকটি করে জানিয়েছে বর্তমান বছরের মার্চে রামলালার মূর্তিটি একটি অস্থায়ী কাঠামো তৈরী হবে।

You may also like

Leave a Reply!