Home দেশ ট্রেনের টিকিট কাটলে পেতে পারেন ১০ লক্ষ টাকা

ট্রেনের টিকিট কাটলে পেতে পারেন ১০ লক্ষ টাকা

by banganews

যাত্রীদের জন্য এক দারুণ সুখবর নিয়ে এলো ভারতীয় রেল। আইআরসিটিসি পক্ষ থেকে জানানো হয়েছে মোবাইল অ্যাপ বা ওয়েবসাইট থেকে রেলের টিকিট বুক করার সময় ইনসিওরেন্স বিকল্প ক্লিক করতে হবে। যদি ট্রেন দুর্ঘটনায় ব্যক্তির মৃত্যু হয় কিংবা তিনি অস্থায়ীভাবে প্রতিবন্ধী হয়ে যান তাহলে 10 লক্ষ টাকা পর্যন্ত ক্ষতিপূরণ এবং আংশিক প্রতিবন্ধী হলে 7.5 লক্ষ টাকা পর্যন্ত ইন্স্যুরান্স কভারেজ পাওয়া যাবে।

India supplies engines, coaches as Nepal begins first broad-gauge railway  service trials, South Asia News | wionews.com

 

ট্রেন দুর্ঘটনার ফলে হাসপাতালে ভর্তি হলে দু লক্ষ টাকা পর্যন্ত চিকিৎসার খরচ বহন করবে রেল কর্তৃপক্ষ। এছাড়াও চুরি-ডাকাতি হলে বীমার কভারেজ পাওয়া যাবে। টিকিট কাটার সময় ইনসিওরেন্স কভারেজ নিতে হলে মাত্র 49 পয়সা খরচ করতে হয়। যাত্রাকালীন কোন যাত্রী অসুস্থ হয়ে পড়লে প্রাথমিক চিকিৎসার জন্য ট্রেনের কাছে দাবি জানাতে পারবেন।

 

পরী,যমুনা থেকে মিঠাই- দেবীরূপে জি বাংলায় দারুণ চমক, সঙ্গে আদ্যাশক্তি রূপে রয়েছেন শুভশ্রী গাঙ্গুলী

ভারতীয় রেলের তরফে একাধিক সুযোগ-সুবিধা দেওয়া হয় তা জানেন না অধিকাংশ যাত্রী৷ রেল স্টেশনে যাত্রীদের জন্য বিনামূল্যে ওয়াইফাই এর ব্যবস্থা রয়েছে যদিও এই সুবিধা দেশের সমস্ত রেলস্টেশনে এখনো পর্যন্ত শুরু করা যায়নি। যাত্রীদের কাছে বৈধ টিকিট থাকলে ক্লকরুম ব্যবহারের সুবিধাও পাবেন।

You may also like

Leave a Reply!