Home বিদেশ দেখামাত্র গুলির নির্দেশে কোভিড ঠেকাচ্ছে উত্তর কোরিয়া?

দেখামাত্র গুলির নির্দেশে কোভিড ঠেকাচ্ছে উত্তর কোরিয়া?

by banganews

ওয়াশিংটন, ১১ সেপ্টেম্বর, ২০২০: করোনা সংক্রমণ রুখতে দেখামাত্র গুলির নির্দেশ দিয়েছে উত্তর কোরিয়া। এমনই অভিযোগ এনেছে মার্কিন যুক্তরাষ্ট্র।
সারা পৃথিবী যখন করোনা আক্রমণে থরহরি কম্প, তখন উত্তর কোরিয়ায় করোনা আক্রান্ত মানুষ নেই কেন? তার কারণ করোনা সংক্রমিত কাউকে দেখামাত্র গুলি করে মেরে ফেলার নির্দেশ দিয়েছে উত্তর কোরিয়ার প্রশাসন। স্পষ্টভাষায় এই অভিযোগ তুলেছে মার্কিন যুক্তরাষ্ট্র।

আরও পড়ুন জামিন নাকচ, রিয়া-সৌভিকরা জেলেই

উত্তর কোরিয়ার এক সরকারি সংবাদমাধ্যমের কথায়, চলতি বছরের জানুয়ারি মাসেই পিয়াংগং-এ অবস্থিত উত্তর কোরিয়া-চিন সীমান্ত অঞ্চল বন্ধ করে দেওয়া হয়েছে পুরোপুরি। সেই সঙ্গে জারি হয়েছে চরমতম জরুরি অবস্থা। এভাবেই উত্তর কোরিয়াতে সংক্রমণ ঠেকানো হয়েছে বলে জানিয়েছে ওই সংবাদমাধ্যম।
দক্ষিণ কোরিয়ায় মার্কিন বাহিনীর কমান্ডার রবার্ট আব্রামস বলছেন, সীমান্ত বন্ধ করার কারণে ওদিকে উত্তর কোরিয়াতে চোরাই পণ্যের চাহিদা তুঙ্গে। সেই সংক্রান্ত অপরাধ দমনেও উত্তর কোরীয় প্রশাসনকে নামতে হয়েছে বলে মতপ্রকাশ করেছেন আব্রামস।

আরও পড়ুন চেয়ারম্যান পরেশ, এবার কোন চেয়ারে বসলেন তিনি? জেনে নিন

সেন্টার ফর স্ট্র্যাটেজিক অ্যান্ড ইন্টারন্যাশনাল স্টাডিজ আয়োজিত এক ভিডিও কনফারেন্সে কমান্ডার আব্রামস বলেন, “চিনা সীমান্ত থেকে দু কিলোমিটার অবধি অঞ্চলকে বাফার জোন হিসেবে ঘোষণা করেছে উত্তর কোরিয়া।” ওই অঞ্চলে স্পেশাল অপারেশন ফোর্স এবং স্ট্রাইক ফোর্সের জওয়ানদের মজুত রাখা হয়েছে। দেখামাত্র গুলির নির্দেশ তাঁরাও পালন করছেন বলে জানিয়েছেন রবার্ট আব্রামস।

You may also like

2 comments

Leave a Reply!