Home বঙ্গ রাজনীতি নয়, এখন কৃষ্ণনামে মেতেছেন শুভেন্দু

রাজনীতি নয়, এখন কৃষ্ণনামে মেতেছেন শুভেন্দু

by banganews

রাজ্যের মানুষ এখন তাকিয়ে নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারীর দিকে। আগামী দিনে শুভেন্দু অধিকারি কোন পথ বেছে নেবে সেদিকেই নজর সকলের। সোমবার মন্ত্রিত্ব ছাড়ার পর নন্দীগ্রামে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী। নন্দীগ্রাম শুভেন্দু অধিকারীর বিধানসভা কেন্দ্র। কিন্তু সেই জায়গায় দাঁড়িয়ে নন্দীগ্রামে রাস উৎসবের মঞ্চে শোনা গেল ধর্মীয় কথা। বক্তব্য শেষে খোল বাজিয়ে কীর্তনের সুরে গলাও মেলালেন বিধায়ক শুভেন্দু অধিকারী৷ গত রবিবার মন্ত্রিত্ব ছাড়ার পর মহিষাদলেও প্রথম সভাতে রাজনীতির বিষয়ে কার্যত একটি কথাও বলেননি শুভেন্দু।  রাজনৈতিক কথাবার্তার পরিবর্তে শুভেন্দুর গলায় শোনা গিয়েছিল জনতার পাশে থাকার বার্তা। সেই একই বার্তাই শোনা গেল সোমবার নন্দীগ্রামের রাস উৎসবের মঞ্চ থেকে।

এদিন প্রথমে নন্দীগ্রামের রেয়াপাড়া থেকে নন্দীগ্রাম পর্যন্ত শুভেন্দু অনুগামীদের তরফ থেকে বিশাল বাইক মিছিল করা হয়। মিছিলের শুরুতেই ছিলেন সদ্য প্রাক্তন মন্ত্রী তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। এরপর তিনি নন্দীগ্রামের প্রাচীন রাস উৎসবে উপস্থিত হন।

 

পাকিস্তান ক্রিকেট টিমের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি!

 

রাধা- কৃষ্ণের মূর্তিতে প্রণাম করে তিনি রাস উৎসবের মূল মঞ্চে প্রবেশ করেন। সেখানেই ধর্মীয় কথা বলার পর তিনি তার বক্তব্যে বলেন, “নন্দীগ্রামে এমন কোন উৎসব নেই যেখানে আমি থাকি না। ধর্মীয় অনুষ্ঠান, সামাজিক অনুষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানের অনুষ্ঠান, খেলা- মেলা, সবেই আমি থেকেছি। কিছুদিন আগেই আমি মহাষ্টমীতে গোকুলনগরে পুষ্পাঞ্জলী দিয়েছি। দীপাবলিতেও এসেছি এক অনুষ্ঠানে। মহরম থেকে ঈদ সব অনুষ্ঠানেই আমি থাকি। আপনাদের সেবক শুভেন্দু অধিকারী বরাবর আপনাদের সঙ্গে ছিল, ভবিষ্যতেও থাকবে।” এর পরেই শুভেন্দুর গলায় শোনা যায় ‘হরে কৃষ্ণ’ বোল।  নিজের কাঁধে খোল ঝুলিয়ে সূচনা করেন নগর কীর্তনের।

সব মিলিয়ে বলা চলে নিজের বিধানসভা কেন্দ্র থেকে কার্যত রাজনীতির বিষয় নিয়ে চুপ শুভেন্দু।  নিজের রাজনৈতিক পরিকল্পনা নিয়ে কবে মুখ খুলবেন শুভেন্দু সেদিকেই এখন নজর সকলের।

You may also like

Leave a Reply!