Home বঙ্গ ফের জারি হতে পারে নাইট কারফিউ

ফের জারি হতে পারে নাইট কারফিউ

by banganews

বঙ্গ নিউস, ৩০ ডিসেম্বর, ২০২০ঃ  ফের রাজ্যে জারি হতে পারে নাইট কারফিউ। ব্রিটেন ফেরত যুবকের দেহে করোনার নতুন স্ট্রেন এর খোঁজ পাওয়া গেছে। সারা দেশে করোনার নতুন স্ট্রেন এর সংক্রমণ ছড়িয়েছে ২০ জন এর শরীরে ।

এই অবস্থায় বর্ষশেষের আনন্দে মেতে যাতে বিপদ না ঘটে তার জন্য সব রাজ্যকে সতর্ক করেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক ।এর জেরেই বুধবার রাত থেকেই জারি হতে পারে নাইট কারফিউ।

যদিও এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত সংশ্লিষ্ট রাজ্য নেবে৷ বর্ষবরণ উৎসবে রাশ টানতে হবে, পশ্চিমবঙ্গ রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছে আদালত৷

আরও পড়ুন রাজ্যপালের অপসারণ চেয়ে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি জমা দিল তৃণমূল

কেন্দ্রের পক্ষ থেকেও রাজ্যগুলির কাছে বর্ষবরণ উৎসব বন্ধ করার আবেদন জানানো হয়েছে। মহারাষ্ট্র সরকার রাস্তায় পুলিশি টহল শুরু করেছে৷ 100 জনের বেশি জমায়েত করা যাবে না উত্তরপ্রদেশে।

কলকাতা মেডিকেল কলেজের অধ্যক্ষ ছেলে লণ্ডন ফেরত যুবকের শরীরে মিলেছে করোনার নতুন স্ট্রেন৷ অধ্যক্ষসহ পরিবারের প্রত্যেক সদস্যের প্রতি নজর রাখছে রাজ্য স্বাস্থ্য দপ্তর।কিভাবে এর মোকাবিলা করা হবে তার জন্য বুধবার জরুরি বৈঠক ডেকেছে স্বাস্থ্য ভবন। এই বৈঠকেই করোনার নতুন স্ট্রেনের মোকাবিলা করার জন্য ব্লুপ্রিন্ট তৈরি করা হবে।

কোন বিমানে তিনি কলকাতায় ফিরেছেন, কোন গাড়িতে করে তিনি বাড়ি ফিরেছিলেন, বাড়ি ফিরে কার সঙ্গে দেখা করেছেন, সেই সব বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।

You may also like

Leave a Reply!