Home প্রযুক্তি এটিএমের ছেঁড়া ফাটা নোট বদল করতে জারি হল নতুন নিয়ম

এটিএমের ছেঁড়া ফাটা নোট বদল করতে জারি হল নতুন নিয়ম

by banganews

এই ডিজিটাল দুনিয়ায় এখন বেশির ভাগ মানুষই কর্মক্ষেত্রে ব্যস্ত। তাই এই ব্যস্ততার জন্য মানুষ এখন বেশির ভাগ কাজের ক্ষেত্রেই প্রযুক্তির ওপর নির্ভর করে৷ আর্থিক লেনদেনই হোক, বা অফিসিয়াল কাজকর্ম সবেতেই মানুষ প্রযুক্তিকে কাজে লাগায়৷

ডিজিটাল দুনিয়ায় আর্থিক লেনদেনের ক্ষেত্রে মানুষ বেশ কিছু সমস্যার সম্মুখীন হয়।
অনেক ক্ষেত্রেই দেখা যায় এটিএম থেকে টাকা তোলার সময় ছেঁড়া ফাটা নোট, বা নোটের ওপর লেখা টাকা বেড়িয়ে আসে।

আর সমস্যা বাড়ে তখনই, কারণ ছেঁড়া নোট বা নোটের ওপর লেখা টাকা কোথাও চলেনা।গ্রাহকদের এই সমস্যার সমাধান করতেই নোট বদল করার ক্ষেত্রে জারি করা হয়েছে নতুন নিয়ম।
নিয়মে বলা হয়েছে গ্রাহকরা যদি নিয়ম গুলি ঠিক ঠিক ভাবে পালন করেন তাহলে ব্যাঙ্ক কর্তৃপক্ষের তরফে টাকা বদল করে দেওয়া হবে।

আরো পড়ুন

আগামী কিছুদিন বন্ধ থাকবে ব্যাঙ্ক

যদি কোন গ্রাহক এটিএম থেকে টাকা তোলার সময় ছেঁড়া ফাটা নোট বা লেখা নোট এটিএম থেকে পান তাহলে সেই গ্রাহক সেই এটিএম যে ব্যাঙ্কের সেই ব্যাঙ্কের ব্রাঞ্চে গিয়ে একটি লেখা দরখাস্ত ও এটিএম থেকে প্রাপ্ত স্লিপ তথ্য প্রমাণ হিসেবে দেবেন।

যদি কোন গ্রাহক এটিএম থেকে প্রাপ্ত স্লিপ না পায় তাহলে ফোনের এস এম এস প্রমাণ স্বরূপ আবেদন পত্রের সঙ্গে দেখাবেন৷ ব্যাঙ্ক কর্তৃপক্ষ তথ্য গুলি পর্যবেক্ষণ করে যদি দেখেন প্রদত্ত সব তথ্য সঠিক, তাহলেই ব্যাঙ্ক আপনাকে টাকা বদল করে দেবে।

এবার যদি কোন গ্রাহকের থেকে আবেদন পত্র গ্রহণ করতে অস্বীকার করে ব্যাঙ্ক তাহলে নির্দিষ্ট জায়গায় গিয়ে অভিযোগ জানালে ব্যাঙ্ক সেই গ্রাহক কে ১০০০০ টাকা ক্ষতিপূরণ দিতে বাধ্য থাকবে।

You may also like

Leave a Reply!