Home বিদেশ খালি পা, গায়ে উত্তরীয়, রাধাকৃষ্ণ মন্দিরে পেট ভরে প্রসাদ খেলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

খালি পা, গায়ে উত্তরীয়, রাধাকৃষ্ণ মন্দিরে পেট ভরে প্রসাদ খেলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

by banganews

অকল্যান্ড, ১০ অগাস্ট, ২০২০ : বিশ্ব জুড়ে ত্রাস সৃষ্টি করা করোনা ভাইরাসকে প্রথম বাগে এনে সর্বত্র প্রশংসিত হয়েছিলেন জেসিন্ডা আর্ডের্ন। এবার চর্চায় এলেন অন্য কারণে।
গত বৃহস্পতিবার নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী অকল্যান্ডের এক রাধাকৃষ্ণ মন্দির দর্শনে যান। ভারতীয় সংস্কৃতির প্রতি সম্মান জানাতে রীতি মেনে জুতো খুলে মন্দিরে প্রবেশ করেন তিনি। মন্দিরের প্রধান পুরোহিত তাকে সাদরে অভ্যর্থনা জানিয়ে পরিয়ে দেন উত্তরীয়। মন্দিরে বেশ কিছুক্ষণ সময় কাটান তিনি, আগ্রহের সঙ্গে দেখেন পুজোর উপাচার, এমনকি সকলের সঙ্গে বসে নিরামিষ প্রসাদও গ্রহণ করেন সেদেশের প্রধানমন্ত্রী। খাবারের তালিকায় ছিল লুচি, ছোলে, ডাল এবং পাঁপড়।

আরও পড়ুন চলে এল CamScanner বিকল্প দেশীয় অ্যাপ PhotoStat, ওয়াটারমার্ক ছাড়াই করুন ব্যবহার

 

সেই ছবি টুইটারে আপলোড করেন নিউজিল্যান্ডে নিযুক্ত ভারতের হাইকমিশনার মুক্তেশ পারদেশি। ছবির সঙ্গে তিনি লেখেন- “ছবিগুলি ৬ আগস্ট ২০২০ -এর, এদিন নিউজিল্যান্ডের মাননীয়া প্রধানমন্ত্রী জেসিকা আর্ডের্ন , ইন্ডিয়ান নিউজ লিংকের একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে সংক্ষিপ্ত সময়ের মধ্যেই রাধাকৃষ্ণ মন্দির পরিদর্শনে যান। সেখানে গিয়ে তিনি সাধারণ নিরামিষ ভারতীয় খাবার হাসিমুখে গ্রহণ করেন। খাবারের তালিকায় ছিল পুরি, ছোলে এবং ডাল।”

আরও পড়ুন হার মানলেন কাশ্মীরের করোনা যোদ্ধা চিকিৎসক আসরাফ মীর

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে নিউজিল্যান্ডে গণভোট। যদিও নির্বাচন নিয়ে অনিশ্চয়তা হয়েছে, তা সত্ত্বেও ভোটের প্রস্তুতিতে পিছিয়ে থাকতে নারাজ জেসিকা। অনেকে এমনটাও মনে করছেন যে, প্রচারের অঙ্গ হিসেবে ভারতীয়দের ভোট নিজের পক্ষে আনতে তাঁর এই মন্দির সফর। আর একাংশের মতে, করোনাভাইরাস মোকাবিলায় আর্ডের্নের দৃষ্টান্তমূলক সাফল্যই ভোট বৈতরণী পার করাবে তাঁকে।

You may also like

1 comment

Leave a Reply!