Home গল্পের মত বুর্জ খলিফার এ এক অন্য গল্প

বুর্জ খলিফার এ এক অন্য গল্প

by banganews

ইনি এমন এক ব্যক্তি, যিনি তার কঠোর পরিশ্রমকে হাতিয়ার করে একজন যান্ত্রিক ব্যবসায়ী হয়ে উঠেছেন এবং বিখ্যাত বুর্জ খলিফাতে বাইশটি ফ্ল্যাট কিনে আলাদা পরিচয় তৈরি করেছেন। নাম তার জর্জ।

কিন্তু এই সাফল্যে পৌঁছাতে তাকে বেশ লড়াই করতে হয়েছিল। তার আত্মীয়স্বজন এবং সমাজের সদস্যরা তার দরিদ্র হওয়ার কারণে তাকে বহুবার উপহাস এবং অপমান করেছে।

তিনি কেরালার একটি কৃষক পরিবার থেকে এসেছেন। মাত্র 11 বছর থেকেই তিনি তার বাবার সাথে কাজ করতেন। দারিদ্রের কারণে তাঁকে অনেকেই অপমান করেছে বিভিন্ন সময়ে। কিন্তু তাও তিনি স্বপ্ন দেখতে ভোলেননি কোনোদিন। “আমি একজন স্বপ্নদ্রষ্টা এবং আমি কখনো স্বপ্ন দেখতে বন্ধ করব না” এই ছিল তার জীবনদর্শন।

 

এই ব্যক্তিটি মানুষের কথায় মনোযোগ না দিয়ে তার লক্ষ্যে জন্য কঠোর পরিশ্রম করেছিলেন শুধু তাই নয় তিনি আজ বুর্জ খলিফার ২২ টি ফ্লাটের মালিক হয়েছেন।

আরো পড়ুন 

পথটা সহজ ছিল না ভিকির

নিশ্চয়ই প্রশ্ন উঠেছে, তিনি কেন এই বুর্জ খালিফার এতগুলি ফ্ল্যাট কিনেছেন তাহলে তার এতগুলো ফ্ল্যাট কেনার পেছনে রয়েছে একটি কারণ।

জর্জ এবং তার কিছু আত্মীয়-স্বজন এই ৮২৮ মিটার উঁচু খলিফা ভবনটি দেখতে গিয়েছিলেন। সেই সময় তার আত্মীয় স্বজনেরা তাকে বিদ্রুপ করে বলেছিলেন যে আপনি চোখের দেখায় এই বুর্জ খালিফা দেখুন কারণ এই বিল্ডিঙে আপনি কোনদিনও প্রবেশ করতে পারবেন না।

জর্জ এই কথা শুনে খুব অপমানিত বোধ করেছিলেন যদিও সেই সময় তিনি দরিদ্র ছিলেন তবে তিনি নিজের মনে সিদ্ধান্ত নিয়েছিলেন যে এই রসিকতা টিকে তিনি বাস্তবে পরিণত করে তবে শেষ নিঃশ্বাস ত্যাগ করবেন। তারপরে এই ঘটনার কিছু বছর পরে জর্জ একটি বা দুটি নয় পুরো বাইশটি ফ্ল্যাট খালিফা কিনেছিলেন।

 

এক সময় যাকে সে বিল্ডিং এ প্রবেশ করতে দেওয়া হয়নি সে এখন সেখানকার ২২ টি ফ্ল্যাট এর মালিকানা নিয়েছেন। এটি কম বড় সাফল্য নয়।

অন্যের অপমানের উত্তর দিতে গিয়ে নিজেই কঠোর শ্রম করে আজ এই জায়গায় পৌছেছেন। তার সংকল্প এবং স্বনির্ভরতা এবং কঠোর পরিশ্রম সত্যিই শিক্ষণীয়।

You may also like

Leave a Reply!