Home দেশ হিন্দু মন্দির তৈরিতে আড়াই কোটি টাকার জমি দান মুসলিম পরিবারের

হিন্দু মন্দির তৈরিতে আড়াই কোটি টাকার জমি দান মুসলিম পরিবারের

by banganews

এক অনন্য দৃষ্টান্তের সাক্ষী থাকল বিহার। সমস্ত ধর্মীয় ভেদাভেদ ভুলে এক অভিনব সম্প্রীতির মেলবন্ধন প্রদর্শিত হল মন্দির স্থাপনকে ঘিরে। বিহারের একটি মুসলিম পরিবার পূর্ব চম্পারন জেলার কাইথওয়ালিয়া এলাকায় বিশ্বের বৃহত্তম হিন্দু মন্দির নির্মানের জন্য প্রায় আড়াই কোটি টাকা মূল্যের জমি দান করেছেন। এই ঘটনাতেই অভিভূত সকলে। জমিটি দান করেছেন গুয়াহাটিতে বসবাসকারী পূর্ব চম্পারনের ব্যবসায়ী ইশতিয়াক আহমেদ খান।

এই প্রসঙ্গে জমিদাতা ইশতিয়াক আহমেদ খান জানিয়েছেন, “যে ধরণের মন্দির তৈরি হচ্ছে তা পুরো এলাকার একটি আলাদা পরিচয় তৈরি করবে। তাই আমরা ভেবেছিলাম, যে ধর্মই হোক না কেন, ধর্মের কাজে যেন কোনো বাধা না আসে। এমতাবস্থায়, আমরা বিনামূল্যে জমি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি একজন সাধারণ কৃষক এবং আমি রাজনীতি করি না। আমি কেবল খুশি যে আমার এলাকায় একটি বিশাল মন্দির তৈরি হচ্ছে, যেখানে দূর-দূরান্ত থেকে মানুষ পৌঁছবে এবং আমার এলাকার নাম হবে।”

 

৩০ বছর পর অপমানের বদলা! ১০১ বার ছুরির কোপে ছাত্রের হাতে খুন শিক্ষিকা

প্রসঙ্গত উল্লেখ্য, এই বিরাট শিব মন্দিরটি দ্বাদশ শতাব্দীতে তৈরি হওয়া কম্বোডিয়ার বিশ্ব বিখ্যাত আঙ্কোরভাটের পরিসরের চেয়েও উঁচু হবে বলে জানা গিয়েছে। এছাড়াও, পূর্ব চম্পারণের এই মন্দিরে উঁচু চূড়া সহ ১৮ টি মন্দির থাকবে এবং এর শিব মন্দিরে বিশ্বের বৃহত্তম শিবলিঙ্গ থাকবে বলেও জানানো হয়েছে। সমগ্ৰ প্রকল্পটির মোট নির্মাণ ব্যয় ধরা হয়েছে আনুমানিক ৫০০ কোটি টাকা।

You may also like

Leave a Reply!