Home বিদেশ বলসোনারোর ফুসফুসে ‘মোল্ড’, করোনার পরে ফের অসুস্থ ব্রাজিল প্রেসিডেন্ট

বলসোনারোর ফুসফুসে ‘মোল্ড’, করোনার পরে ফের অসুস্থ ব্রাজিল প্রেসিডেন্ট

by banganews

ব্রাজিল, ১ লা আগস্ট,২০২০ : ব্রাজিলের রাষ্ট্রপতি বলসোনারোর জন্য বছরটা একেবারেই সুবিধার নয়।ইতিপূর্বে তিনি আক্রান্ত হয়েছিলেন করোনাভাইরাসে। অসুস্থতা সেরে উঠতে না উঠতেই জানা যাচ্ছিল তার মধ্যে তীব্র শ্বাসকষ্টের লক্ষণ গুলো প্রকট হয়েছে। শ্বাসকষ্ট বাড়াবাড়ি পর্যায়ে গিয়ে পৌঁছলে তিনি পরীক্ষা করান। চিকিৎসকরা জানিয়েছেন ওনার ফুসফুসের মধ্যে পাওয়া গিয়েছে একটি মোল্ড। যার ফলে শ্বাসযন্ত্রের স্বাভাবিক কার্যকারিতা বিঘ্নিত হয়েছে। রাষ্ট্রপতির স্ত্রীও করোনায় সংক্রমিত হয়েছিলেন। তার অবস্থা বর্তমানে স্থিতিশীল।

আরও পড়ুন এবার নদীর মধ্যে ইলেকট্রিক বোটে বসেই দেখা যাবে সিনেমা

রাষ্ট্রপতি শ্বাসকার্যের কষ্টের দরুন প্রচন্ড অসুস্থ ও দুর্বল হয়ে পড়েছেন। বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি বিশেষ বেঞ্চ তার পরিচর্যায় নিয়োজিত। এখনো চলছিল তার অ্যান্টিবায়োটিকের কোর্স, এরই মধ্যে রাষ্ট্রনেতার নতুন অসুস্থতা চিন্তিত করেছে তার ভক্তদের। করোনাভাইরাসের শুশ্রূষার খাতিরে বেশ কয়েক সপ্তাহ আইসোলেশনে ছিলেন তিনি। চিকিৎসক মন্ডলী জানিয়েছেন যে ফুসফুসের মোল্ড হল আসলে শ্বাসযন্ত্রের ভিতর তৈরি হওয়া এক ধরনের ছিদ্র বিশেষ।

আরও পড়ুন কাল থেকে বন্ধ হচ্ছে বেলুড়মঠ

এই ফুটোতে পরবর্তীতে ব্যাকটেরিয়াল সংক্রমণ ও ফাংগাল তৈরি হয়। সঠিকভাবে চিকিৎসা না হলে যক্ষা পর্যন্ত হতে পারে বলে মনে করছেন তারা। ফাংগাসের গ্রোথ বাড়তে শুরু করলে ফুসফুসের একপাশ ফুলে গিয়েছে যার ফলে শ্বাস নিতে খুবই কষ্ট হচ্ছে ব্রাজিল প্রেসিডেন্টের।শুধু তিনিই নন ব্রাজিল মন্ত্রীসভার অন্যান্য একাধিক মন্ত্রীও ইতিমধ্যে সংক্রমিত। তারা প্রত্যেকেই কোয়ারেন্টাইনে রয়েছেন।

You may also like

1 comment

Leave a Reply!