Home বঙ্গ প্রাক্তন রাষ্ট্রপতির প্রয়াণে শ্রদ্ধা স্মরণে মন্ত্রী শুভেন্দু অধিকারী

প্রাক্তন রাষ্ট্রপতির প্রয়াণে শ্রদ্ধা স্মরণে মন্ত্রী শুভেন্দু অধিকারী

by banganews

তমলুক,১৫ সেপ্টেম্বর, ২০২০ঃ  মঙ্গলবার বিকেলে পূর্ব মেদিনীপুর জেলার তমলুকের নিমতৌড়ি স্মৃতিসৌধ প্রাঙ্গণে তাম্রলিপ্ত জনকল্যাণ সমিতির উদ্যোগে আয়োজন করা হয় “শ্রদ্ধা স্মরণ” সভা। সম্প্রতি প্রয়াত হয়েছেন দেশের একমাত্র বাঙালি রাষ্ট্রপতি ভারতরত্ন প্রণব মুখোপাধ্যায়।তাঁর আত্মার শান্তি কামনা ও শ্রদ্ধা নিবেদনের জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

আরও পড়ুন গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে, করোনা নিয়ে উদাসীন কেন্দ্র; সংসদে তোপ ডেরেকের

এদিনের সভায় উপস্থিত ছিলেন পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী এবং প্রাক্তন বিধায়ক ব্রহ্মময় নন্দ, তমলুক পুরসভা প্রশাসক রবীন্দ্রনাথ সেন সহ প্রমুখরা।
মহান এই মানুষ একদিকে রাজ্যসভা ও লোকসভার সাংসদ, যোজনা কমিশনের উপাদক্ষ থেকে অর্থমন্ত্রী , বিদেশ মন্ত্রী এছাড়াও তিনি প্রতিরক্ষামন্ত্রী থেকে ভারতের রাষ্ট্রপতি, সাংবিধানিক বিভিন্ন শীর্ষ পদে তিনি প্রতিভার প্রতিফলন ঘটিয়েছেন তার নিজস্ব সর্বজনগ্রাহ্য ঘটনায়। তিনি বিরল প্রতিভার অধিকারি ও শিক্ষাবিদ ছিলেন। তিনি ২০১৩ সালে ১৮ জানুয়ারি নিমতৌড়ি স্মৃতিসৌধে পদার্পণ করেছিলেন যার স্মৃতি আজও সবার কাছে চিরস্মরণীয় ।তার এই মানুষটির প্রয়াণে সমস্ত দেশবাসী শোকাহত। প্রণববাবুর আত্মার প্রতি শ্রদ্ধা জনাতে ও আত্মার শান্তি কামনায় মঙ্গলবার একটি স্মরণসভার আয়োজন করা হয় ।

এদিনের সভায় রাজ্যের পরিবহন,সেচ ও জলসম্পদ উন্নয়ন মন্ত্রী শুভেন্দু অধিকারি বলেন, ভারত মায়ের মহান সন্তান প্রণব মুখোপাধ্যায়। তাঁর সংস্পর্শে আসার সুযোগ পেয়ে আমরা ধন্য।তাঁর কর্মজীবন,তাঁর আদর্শ আমাদের প্রেরণা যোগায়।

আরও পড়ুন পেঁয়াজ রপ্তানি নিষিদ্ধ করল কেন্দ্র

প্রসঙ্গত প্রণব কুমার মুখোপাধ্যায় ভারতের ত্রয়োদশ রাষ্ট্রপতি (জুলাই, ২০১২-এ কার্যভার গ্রহণকারী) ছিলেন। তাঁর রাজনৈতিক কর্মজীবন ছয় দশকব্যাপী। তিনি ছিলেন ভারতীয় জাতীয় কংগ্রেসের প্রবীণ নেতা। বিভিন্ন সময়ে ভারত সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রকের ভারপ্রাপ্ত মন্ত্রীর দায়িত্বও পালন করেছিলেন।

You may also like

Leave a Reply!