Home কলকাতা লক্ষ্মীপুজোর দিন বাড়বে মেট্রোসংখ্যা

লক্ষ্মীপুজোর দিন বাড়বে মেট্রোসংখ্যা

by banganews

২০ তারিখ বুধবার লক্ষ্মীপুজো। বাজারঘাটে ভিড় হওয়া শুরু হয়ে গিয়েছে। মেট্রোরেল লক্ষ্মীপুজোর দিন তাদের পরিষেবা নোটিশ করে জানিয়ে দিয়েছে ইতিমধ্যেই।

লক্ষ্মীপুজোয় মেট্রো পরিষেবা পেতে যাতে যাত্রীদের অসুবিধা না হয় সেদিকে খেয়াল রাখা হবে। তাই এই পুজো উপলক্ষে আগামী বুধবার মেট্রো চলাচল আরও বাড়িয়ে দিল কর্তৃপক্ষ। সোমবার সেই কথা জানিয়েই জারি করা হয়েছে নতুন বিজ্ঞপ্তি।

মেট্রোরেলের পক্ষ থেকে শহরবাসীকে জানানো হয়েছে যে, আগামী বুধবার লক্ষ্মীপুজোর দিন সারাদিনে আপ ডাউন মিলিয়ে চলবে ২১৪টি মেট্রো। সকাল সাড়ে সাতটায় মেট্রো চলাচল শুরু হবে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ন’টায়।

আরো পড়ুন

ভারী বৃষ্টির সম্ভাবনা আবার

মেট্রোরেলের নোটিশে যাত্রীদের জ্ঞাতার্থে আরো বলা হয়েছে, বুধবার এই ২১৪টি মেট্রোর মধ্যে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের মধ্যে চলাচল করবে মোট ১৫১টি মেট্রো (আপ ৭৫ এবং ডাউন ৭৫)। অফিস টাইমের ভিড়ের চাপ কাটাতে সকাল ৯টা থেকে ১১.২০ পর্যন্ত মেট্রো চলবে ৭ মিনিট অন্তর অন্তর। এছাড়া বিকেল ৪টে ৪০ থেকে সাড়ে সাতটা পর্যন্তও ৭ মিনিট বাদে বাদে মেট্রো চলবে।

ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবায় আলাদা করে পুজো বলে কোনওরকম পরিবর্তন হবে না। এখনও মেট্রোতে কোনো টোকেন ব্যবস্থা চালু করা হয়নি। স্মার্ট কার্ডের মাধ্যমেই যাতায়াত করতে হবে যাত্রীদের।

You may also like

Leave a Reply!