Home কলকাতা মেট্রো পরিষেবা নিয়ে আজ নবান্নে বৈঠক

মেট্রো পরিষেবা নিয়ে আজ নবান্নে বৈঠক

by banganews

কলকাতা, ০৩ সেপ্টেম্বর,২০২০ঃ দীর্ঘদিন যাত্রী পরিষেবা বন্ধ থাকার পর আগামী ৮ তারিখ থেকে ফের চালু হতে চলেছে কলকাতা মেট্রো। শুধু মেট্রো পরিষেবাই চালু হবে, নাকি এর পাশাপাশি লোকাল ট্রেনও চলবে, তা নিয়ে টানাপোড়েন চলছে। আজ নবান্নে বৈঠকে বসার কথা মেট্রো রেল ও দক্ষিণ-পূর্ব রেলের কর্তাদের।

আরও পড়ুন হ্যাকিংয়ের শিকার খোদ প্রধানমন্ত্রী, শুরু তদন্ত

কিন্তু বুধবার হঠাৎই রেলের তরফে জানানো হয় পূর্ব ও দক্ষিণ-পূর্ব রেলের কর্তারা যোগ দিচ্ছেন না আজকের বৈঠকে। কদিন আগেই রাজ্যের স্বরাস্ট্রসচিব আলাপন বন্দোপাধ্যায় রেল বোর্ডের চেয়ারম্যানকে চিঠি দিয়ে জানান রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনা করে মেট্রো ও রেল পরিষেবা চালু করা যেতে পারে। কলকাতা মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ যোশী জানিয়েছেন, রাজ্যের সঙ্গে আলোচনা করেই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। রেল বোর্ডকে সমস্ত বিষয়ে বিস্তারিত জানানো হবে এবং রেলবোর্ডই স্বাস্থ্যবিধি নির্ধারণ করবে।

আরও পড়ুন মুখ্যমন্ত্রীর উদ্যোগে আইএসএল-এ ইস্টবেঙ্গল, এল বিনিয়োগ

অবশ্য এবিষয়ে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, মুখ্যসচিবের সঙ্গে আলোচনা করে রাজ্যকে জানিয়ে দিতে কবে থেকে মেট্রো চালানো সম্ভব। তিনি মনে করছেন, একসঙ্গে না চালানো গেলেও পর্যায়ক্রমে মেট্রো চালানো যেতে পারে। এর পাশাপাশি লোকাল ও দূরপাল্লার ট্রেন নিয়ে এখনও ধোঁয়াশা কাটেনি। তবে সূত্রের খবর, ১৫ সেপ্টেম্বরের আগে কোনওভাবেই লোকাল ও দূরপাল্লার ট্রেন চালাতে নারাজ রেল।

You may also like

Leave a Reply!