Home বঙ্গ অনিয়ম রুখতে মমতার কড়া পদক্ষেপ! স্বাস্থ্যসাথী কার্ডে নতুন নিয়ম

অনিয়ম রুখতে মমতার কড়া পদক্ষেপ! স্বাস্থ্যসাথী কার্ডে নতুন নিয়ম

by banganews

স্বাস্থ্য সাথী কার্ড নিয়ে নতুন অ্যাডভাইজারি ঘোষণা করল রাজ্য  স্বাস্থ্য দপ্তর।  স্বাস্থ্য দপ্তর এর তরফে বলা হয়েছে বেসরকারি নার্সিং হোম এবং হাসপাতাল গুলিকে এই নিয়ম মেনে চলতে হবে।  স্বাস্থ্য সাথী প্রকল্পের টাকা পেতে হলে এখন থেকে বেসরকারি হাসপাতাল এবং নার্সিংহোম কর্তৃপক্ষকে ওষুধের রশিদ দেখাতে হবে।  কোনরকম গন্ডগোল যাতে আর না হয় সেজন্যই এবার স্বাস্থ্য সাথী প্রকল্পের টাকা দেওয়ার ক্ষেত্রে নিয়মের কড়াকড়ি করল রাজ্য স্বাস্থ্য দপ্তর।  অনেক ক্ষেত্রেই ওষুধের দামের ক্ষেত্রে নানান রকম গরমিল ধরা পড়ছিল।  কম দামে ওষুধ কিনে রোগীকে দেওয়ার পর সরকারের থেকে ওষুধের দাম অনেক বেশি নেওয়া হচ্ছিল বলে অভিযোগ আসছিল। এবার সেই অনিয়ম যাতে না হয় তার জন্যই বেসরকারি হাসপাতাল এবং নার্সিংহোম গুলিকে এই নিয়ম মেনে চলার আদেশ দেওয়া হয়েছে রাজ্য স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে।

West Bengal govt health scheme expanded to include all

রোগীকে যদি কোন অ্যান্টিবায়োটিক দিতে হয়, সেই ক্ষেত্রে কেন সেই অ্যান্টিবায়োটিক দেওয়া হয়েছে তার কারণ স্পষ্টভাবে উল্লেখ করতে হবে হাসপাতাল এবং নার্সিংহোম কর্তৃপক্ষকে।  16 অগাস্ট থেকে দুয়ারে সরকার কর্মসূচি পুনরায় শুরু হতে চলেছে।  পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে সেই ঘোষণা করেছেন।  16 আগস্ট থেকে 17 ই সেপ্টেম্বর পর্যন্ত চলবে দুয়ারে কর্মসূচি। ডিজিটাল রেশন কার্ড, স্বাস্থ্যসাথী কার্ড, একাধিক বিষয়ে রাজ্যবাসী দুয়ারে সরকারের ক্যাম্পে আবেদন জানাতে পারবেন।

 

SBI গ্রাহকরা আজ আর কাল পাবেন না এই পরিষেবা

 

2021 বিধানসভা নির্বাচনের আগে দুয়ারে সরকার প্রকল্প মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে এনে দিয়েছিল ব্যাপক সাফল্য।  রাতারাতি ভোটের অংক বদল হয়ে গিয়েছিল।  বিধানসভা নির্বাচনের আগেই মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন স্বাস্থ্য সাথী প্রকল্পের 5 লক্ষ টাকা করে পাওয়া যাবে চিকিৎসার জন্য।  প্রত্যেক বাড়ির মহিলাদের নামে স্বাস্থ্য সাথী কার্ড করা হয়েছে যাতে মেয়ের শ্বশুর বাড়ি এবং বাপের বাড়ি উভয় দিকই লাভবান হতে পারেন।  এর ফলে মহিলা ভোটব্যাঙ্ক পুরোটাই চলে এসেছিল তৃণমূলের কাছে।

Swasthya Sathi Card Scheme Apply Online, Find Your Name & Details

প্রথমদিকে বেশ কিছু  বেসরকারি হাসপাতাল এবং নার্সিংহোম স্বাস্থ্যসাথী কার্ডের সুবিধা দিতে রাজি হচ্ছিলেন না। কিন্তু পরবর্তীকালে  রাজ্যের বেসরকারি হাসপাতাল এবং নার্সিংহোমগুলির সঙ্গে কথা বলে স্বাস্থ্যসাথী কার্ড কার্যকর করেন মমতা।

You may also like

Leave a Reply!