Home বঙ্গ তাজপুরে গভীর সমুদ্রবন্দর গড়বেন মমতার সরকার

তাজপুরে গভীর সমুদ্রবন্দর গড়বেন মমতার সরকার

by banganews

তাজপুর, ২৬ অগাস্ট, ২০২০ঃ  বুধবার নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, পূর্ব মেদিনীপুরের তাজপুরে গভীর সমুদ্রবন্দর গড়বে রাজ্য সরকার। সেইসঙ্গে তিনি বলেন “কোনও সংস্থা যদি এই প্রকল্পে রাজ‍্য সরকারের সঙ্গে যুক্ত হতে চায় তাহলে টেন্ডারের মাধ্যমে যুক্ত হতে পারে।” সঙ্গে জানান দিঘায় (Digha) তৈরি হচ্ছে কেবল ল্যান্ডিং স্টেশন। আর তাতে প্রায় ১ হাজার কোটি টাকা লগ্নি করছে জিও।

আরও পড়ুন প্রাণহানির হুমকি দিয়েছেন বাবা, থানায় অভিনেত্রী

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, কেন্দ্রকে অনেক বার এ ব্যাপারে বলা হয়েছিল।কিন্তু তারা সাড়া দেয়নি তাই রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে, নিজেদের উদ্যোগেই এই বন্দর গড়ে তোলা হবে।বন্দর তৈরি হলে কর্মসংস্থানও যে হবে সেটাও উল্লেখ করেন তিনি। আমদানি–রপ্তানির ব্যবসা বৃদ্ধির সঙ্গে সঙ্গে অর্থনৈতিক উন্নতিও হবে।

আরও পড়ুন অসহায় দম্পতির আজীবনের ওষুধের দায়িত্ব নিলেন দেব

করোনা আবহে একজোড়া সুখবর দিলেন মুখ্যমন্ত্রী৷ মমতা ববন্দ্যোপাধ্যায় জানিয়েছেন দিঘায় কেবল ল‍্যান্ডিং স্টেশন হবে।দিঘায় এই ডেটা সেন্টার হলে উত্তর-পূর্ব ভারতের সমস্ত সাইবার কোম্পানির জন‍্য খুবই সহায়ক হবে।” এরজন্য ‘ওয়েস্টবেঙ্গল স্টেট ব্রডব্যান্ড পলিসি ২০২০’ ঠিক করা হবে বলেও জানান মুখ্যমন্ত্রী।

রাজ্যে গভীর সমুদ্রবন্দর গড়ে ওঠার প্রস্তাবে বিরোধীদের আপত্তি নেই। কিন্তু তাঁদের মতে, হতে পারে ভোটের জন্য ফান্ড জোগাড়ের চেষ্টা হচ্ছে।

You may also like

1 comment

Leave a Reply!