Home দেশ ভিত্তিহীন অভিযোগ বিশ্বভারতীর, বাড়ি বিতর্কে অমর্ত্য সেনকে চিঠি লিখলেন মমতা বন্দ্যোপাধ্যায়

ভিত্তিহীন অভিযোগ বিশ্বভারতীর, বাড়ি বিতর্কে অমর্ত্য সেনকে চিঠি লিখলেন মমতা বন্দ্যোপাধ্যায়

by banganews

নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের বাড়ী ‘প্রতীচি’ র একাংশ বিশ্বভারতীর। এমনটাই দাবি তুলেছে বিশ্বভারতীর একাংশ। পশ্চিমবঙ্গ সরকারের কাছে এই অভিযোগপত্র জমা পড়েছে। এবার বাড়ি বিতর্কে অমর্ত্য সেনের পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নোবেলজয়ী অর্থনীতিবিদের পাশে দাঁড়িয়ে চিঠিও লিখলেন মুখ্যমন্ত্রী। চিঠিতে বিজেপির নাম না করলেও বিজেপি ও সঙ্ঘ পরিবারের বিরুদ্ধে সরব হওয়ার জন্যই অমর্ত্য সেনের বিরোধীতা করা হচ্ছে তা বুঝিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায় বাংলার গর্ব অমর্ত্য সেন। তিনি আদর্শগত ভাবে বিজেপির বিরুদ্ধে কথা বলেন বলেই তাঁর নামে এই অভিযোগ আনা হচ্ছে।

 

আজ একটি সাংবাদিক বৈঠকে অমর্ত্য সেনের বাড়ী বিতর্ক নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন অমর্ত্য সেন শান্তিনিকেতনের জমি দখল করবেন! ওঁর পরিবার ৭০-৮০ বছর রয়েছে সেখানে। যাঁরা বলছেন, তাঁরা বাংলাকে কতটা চেনেন? এ দিন অমর্ত্য সেনকে চিঠিতে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ‘শান্তিনিকেতনের সঙ্গে আপনার পরিবারের গভীর যোগসূত্র সকলেই জানেন। ৮ দশক আগে শান্তিনিকেতনে প্রতীচী বাড়িটি নির্মাণ করেছিলেন আপনার বাবা আশুতোষ সেন। এখন আপনার পারিবারিক সম্পত্তি নিয়ে ভিত্তিহীন ও বিস্ময়কর অভিযোগ করছে বিশ্বভারতীর অধুনা কিছু বহিরাগত। এটা আমায় কষ্ট দিয়েছে।

২২০ টি আসন না পেলে রাজনীতি ছেড়ে দেব, কেতুগ্রামের সভা থেকে চ্যালেঞ্জ ছুড়লেন অনুব্রত মন্ডল

সংখ্যাগরিষ্ঠ গোঁড়ামির বিরুদ্ধে আপনি লড়াই করছেন। তা করতে গিয়ে অপশক্তিগুলির শত্রু হয়ে উঠেছেন আপনি। এই লড়াইয়ে আমি আপনার পাশে। অসহিষ্ণুতা ও একনায়কতন্ত্রের বিরুদ্ধে যুদ্ধে আপনার বোন ও বন্ধু হিসেবে পাশে আছি। ওদের মিথ্যা অভিযোগ ও অসত্য আক্রমণে দমবেন না। আমরা জয় করবই।’

You may also like

Leave a Reply!